ডিমলায় সীমান্তে ফেন্সিডিলসহ বিজিবি’র হাতে এক যুবক আটক

  16-04-2018 09:51PM

পিএনএস, ডিমলা (নীলফামারী) প্রতিনিধি : নীলফামারীর ডিমলা সীমান্তে গত রোববার ভোরের দিকে ৮৫ বোতল ভারতীয় ফেন্সিডিলসহ মাদক ব্যবসায়ী ও মাদক সম্রাট এক যুবককে আটক করেছে সীমান্ত রক্ষাবাহীনি বর্ডাও গার্ড বাংলাদেশ (বিজিবি)।

ডিমলা থানা পুলিশ সুত্রে জানা যায়, ডিমলা সীমান্তে বালাপাড়া বিওপি ক্যাম্পের বিজিবি’র একটি টহল দল টহলরত ঐ যুবককে সন্দেহ হলে তাকে আটক করে তার ব্যবহৃত মোটরসাইকেল ও তার দেহ তল্লাসী চালিয়ে বিপুল পরিমাণের মাদকের চালানটি আটক করে।

এ বিষয়ে বালাপাড়া কোম্পানি কমান্ডার মোহাম্মদ আলী জানান, ভোরের দিকে আমাদের বিজিবি’র টহলদলটি বালাপাড়া কোম্পানি ক্যাম্পের ৭৯০ নং পিলারের নিকটে ভারতীয় সীমান্তের পাশ্ববর্তী একটি পাকা রাস্তা দিয়ে টহল করার সময় উপজেলার পশ্চিম ছাতনাই ইউনিয়নের মধ্য ছাতনাই গ্রামের তহিদুল হকের ছেলে আপন হক (২২) ৮৫ বোতল ভারতীয় ফেন্সিডিলগুলি ব্যাগে ভরে একটি লাল রঙ্গের সিডি ডিলাক্স, হিরো হোন্ডা (CD Deluxe, Hero Honda) মটর সাইকেল যোগে পাশ্ববর্তী উপজেলা ডোমারের দিকে যাওয়ার সময় যুবকের গতিবিধি সন্দেহ হলে তাকে বিজিবি সদস্যরা আটক করেন। তিনি বলেন, ঠাকুরগঞ্জ- আমবাড়ী পাকা সড়কে শোভানগঞ্জ বালাপাড়ার গোমনাতি মোড়ে তাকে আটক করা হয়। মাদক ব্যবসায়ী আপনের কাছে ফেন্সিডিল ছাড়াও, মাদকদ্রব্য বিক্রির ৮’শ ১০ টাকা ও দুটি মোবাইল ফোন পাওয়া যায়।

আটককৃত যুবক আপনকে জিজ্ঞাসাবাদে জানা যায়, এ বিপুল পরিমাণ ফেন্সিডিলগুলো মুলত উপজেলার মধ্যছাতনাই গ্রামের মাদক স¤্রাট মৃত মন্তাজ আলীর ছেলে মাহাবুল ও মোকলেছারের। সে জানায় আমি পেটের দায়ে নগদ অর্থের জন্য এই কাজ করি। কোথায় নিয়ে যাওয়া হচ্ছে-? জিজ্ঞাস করলে আপন আরো জানায়, ডোমারের ছপিয়ারের কাছে নিয়ে যাচ্ছি। তাতে চালান প্রতি ৫ থেকে ৬ হাজার টাকা তাকে পরিবহন বাবদ দেওয়া হয়।

ইতিপূর্বেও সে এভাবে বিভিন্ন মাদকদ্রব্য ছপিয়ারের কাছে পৌঁছে দিয়েছিলো বলেও স্বীকার করে ডিমলা থানা পুলিশের কাছে বলে। ছপিয়ারের বাড়ী কোথায় তা বলতে না পারলেও একেক দিন ভিন্ন ভিন্ন জায়গায় মাদক গুলো ডেলিভারি দিতো বলে সে জানায়। এ বিষয়ে ৭-বিজিবি বালাপাড়া কোম্পানি সদর এর হাবিলদার নুরল আমিন ডিমলা থানায় ১৯৯০ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রন আইনে একটি মামলা দায়ের করেন। যার নং-১৫, তাং - ১৫/৪/২০১৮ ইং। এ বিষয়ে ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোয়াজ্জেম হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটককৃত ব্যক্তিকে আজ সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলার জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন