স্টার সিনেপ্লেক্সকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা

  

পিএনএস ডেস্ক: চলচ্চিত্র প্রদর্শণের সনদ নিয়ে অবৈধভাবে পণ্য বিক্রি এবং বাজারমূল্যের চেয়ে বেশি দামে মানহীন পণ্য বিক্রি করায় গ্রাহকদের সঙ্গে প্রতারনার দায়ে বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

রাজধানীর পান্থপথে বসুন্ধরার শপিং মলে শনিবার বিশেষ অভিযান চালিয়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সার্বিক তদারকি করেন ঢাকা বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক (উপ-সচিব) মনজুর মোহাম্মদ শাহরিয়ার।

অভিযান পরিচালনা করেন অধিদপ্তরের ঢাকা জেলা অফিসের সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদাউস। সার্বিক সহযোগিতা করে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন)-১ ও ১১ এর সদস্যরা।

সহকারী পরিচালক আব্দুল জব্বার মণ্ডল গণমাধ্যমকে বলেন, বসুন্ধরার শপিং মলে শনিবার বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় চলচ্চিত্র প্রদর্শণের সনদপ্রাপ্ত বসুন্ধরার স্টার সিনেপ্লেক্সে অননুমোদিতভাবে বিদেশি পণ্য বিক্রি করছে যার গায়ে আমদানিকারকের নাম লেখা ছিল না। অর্থাৎ এগুলো অবৈধ পন্থায় আনা (লাগেজ পার্টির) পণ্য। এটি কি আসলে বিদেশি পণ্য নাকি দেশের তৈরি নকল পণ্য তাও চেনার উপায় নেই। তারা ইচ্ছে মতো মূল্য নিয়ে ভোক্তাদের ঠকাচ্ছে। ফলে একদিকে অবৈধ ব্যবসা করছে। এছাড়া তাদের অনেক পণ্যের মোড়কে মূল্য লেখা ছিলো না। এসব অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।”

তিনি বলেন, প্রতিষ্ঠানটি ৫০০ মিলিলিটার ১৫ টাকার বোতলজাত পানি ২৫ থেকে ৩০ টাকা নিচ্ছে। খুচরা মূল্যের চেয়ে বেশি দামে পানি বিক্রির অভিযোগে তাদের অধিদপ্তরে তলব করা হয়েছে। আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে এ জবাব দিতে বলা হয়েছে। তা না হলে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech