শাহজালাল বিমানবন্দরে ১২ লাখ টাকার সিগারেট জব্দ

  

পিএনএস ডেস্ক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১ হাজার ২০০ শলাকা বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) রাত ২টা ২০ মিনিটের দিকে অবতরণ করা কুয়েত থেকে আসা কেইউ-২৮৩ ফ্লাইট থেকে এসব সিগারেট জব্ধ করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক সহিদুল ইসলাম ব্রেকিংনিউজকে নিশ্চিত করে বলেন, গোপন সংবাদে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে ওই ফ্লাইটের মাধ্যমে সিগারেট আসছে। এতে আগে থেকেই তারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। দুই নম্বর ব্যাগেজের বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে সকল যাত্রী চলে যাওয়ার পর ২টি লাগেজ ব্যাগেজ বেল্ট থেকে মালিকবিহীন পরিত্যক্ত অবস্থায় জব্দ করা হয়। পরে কাস্টমস হলে রাত ৩টার দিকে দুইটি লাগেজ খুলে ২০৬ কার্টুনে ৪১ হাজার ২শ শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট জব্দ করে।

জব্দকৃত সিগারেট ডানহিল এবং ৩০৩ ব্র্যান্ডের। সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যাতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের ওপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করছে শুল্ক গোয়েন্দা বিভাগ।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech