নিলুফা ভিলায় দুই জঙ্গির আত্মসমর্পণ

  17-10-2018 04:03PM

পিএনএস ডেস্ক : নরসিংদীর মাধবদী পৌর এলাকার ছোট গদাইরচর (গাংপার) মহল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি নিলুফা ভিলার দুই জঙ্গি আত্মসমর্পণ করেছেন। আজ বুধবার (১৭ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে আত্মসমর্পণ করেন তারা। অভিযানে থাকা পুলিশ কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

এর আগে আজ বুধবার (১৭ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের জানান, জঙ্গিদের আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা চালানো হচ্ছে।

মনিরুল ইসলাম বলেন, 'গাংপারের আস্তানায় ধারণা করা হচ্ছে অন্তত দুজন বা ততোদিক জঙ্গি থাকতে পারে। আমরা তাদের আত্মসমর্পণে বাধ্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। কিন্তু ভেতর থেকে তাদের কোনো সাড়া পাওয়া যাচ্ছে না। তাদের গতিবিধি দেখা মনে হচ্ছে তাদের কাছে 'এক্সক্লুসিভ' কিছু থাকতে পারে। সর্বশেষ আত্মসমর্পণ না করলে আমরা অ্যাকশনে যাব।'

সিটিটিসি ইউনিট প্রধান বলেন, 'আমাদের সোয়াট টিমের অপারেশনের পূর্ণ প্রস্তুতি রয়েছে। তাদের সঙ্গে ভগীরথপুর জঙ্গি আস্তানার যোগ সূত্র রয়েছে বলে আমরা নিশ্চিত হয়েছি। এই আস্তানার জঙ্গিদের নামে আগে নাশকতার মামলা রয়েছে। আর গতকাল নিহত জঙ্গিদের পরিচয় পাওয়া যায়নি। আমরা তাদের ফিঙ্গার প্রিন্ট ও ডিএনএ স্যাম্পল সংগ্রহ করেছি। পরিচয় জানার চেষ্টা চালিয়ে যাচ্ছি।'

মনিরুল ইসলাম ব্রিফ করে চলে যাওয়ার পর 'নিলুফা ভিলা'র দিক থেকে ১১টা ৫০ মিনিটে একটি বিকট আওয়াজ শোনা গেছে। শব্দটি সাউন্ড গ্রেনেটের বলে ধারণা করা হচ্ছে। এর আগে সকাল সাড়ে ৯টায় সোয়াটের ১১ সদস্যের একটি দল আস্তানায় যায়। তবে বিকট শব্দের পর ১১টা ৫৫ মিনিটে জঙ্গি আস্তানার দিকে যায় সোয়াটের আরেকটি দল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন