খোরমার ভেতর ইয়াবা ইয়াবা পাচার, আটক ৪

  

পিএনএস ডেস্ক : রাজধানীর হযরত শাহজালাল বিমানবন্দরে খোরমার ভেতর ইয়াবা পাচারকালে ১ হাজার ৫০টি ইয়াবাসহ চারজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। শুক্রবার বিকেল সাড়ে তিনটায় শাহজাাল বিমানবন্দরের গ্রীণ চ্যানেল পার হওয়ার সময় তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে রুবেলের গ্রামের বাড়ি নড়াইল সদরের লঙ্কারচর গ্রামে। তার বাবার নাম সাহেদ আলী এ ছাড়া আটক জালাল ও নাহিদ শেখের গ্রামের বাড়ি কক্সবাজার এবং সাব্বির আহমেদের বাড়ি খুলনায়।

এ সময় এক যাত্রীর কোমর থেকে ২১টি প্লাস্টিক ও কালো টেপ দিয়ে বানানো নকল খোরমা উদ্ধার করা হয়। পরে সেগুলো থেকে ১ হাজার ৫০টি ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

শাহজালাল বিমানবন্দরে এপিবিএন অতিরিক্ত পুলিশ সুপার আলমগীর হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

আলমগীর হোসেন বলেন, ‘আমাদের কাছে দুপুরেই খবর আসে কক্সবাজার থেকে ইয়াবা আসছে। যাদের আটক করা হয়েছে তারা দুপুর তিনটায় বাংলাদেশ বিমানে করে কক্সবাজার থেকে ঢাকায় পৌঁছেন। নামার পর তাদের আমরা তল্লাশি করতে চাইলে তাদের কাছে ইয়াবা থাকার বিষয়টি প্রথম দিকে অস্বীকার করে। পরে আমরা চ্যালেঞ্জ করলে রুবেল নামের একজনের প্যান্ট তল্লাশি করা হয়। এ সময় তার পরনে থাকা আন্ডারওয়ার ও জুতোর ভেতরে লুকিয়ে রাখা ২১টি খোরমা পাওয়া যায়। তবে সেগুলো দেখলে অবিকল খেঁজুরের মতো লাগে। পরে দেখা যায়, সেগুলো আসলে খোরমা, খেঁজুর নয়। সেগুলো প্লাস্টিক আর কাগজে বানানে নকল খোরমা।’

তিনি বলেন, ‘রুবেলর কোমর থেকে উদ্ধার হওয়া ২১টি নকল খেজুর থেকে পর্যায়ক্রমে ৫০টি করে ১ হাজার ৫০টি ইয়াবা বেরিয়ে আসে। তবে বাকি তিনজনকে সন্দহ হওয়ায় তাদের উত্তরা মেডিকেল হাসপাতালে নেওয়া হয়েছে। তাদের পেটের ভেতরে ইয়াবা থাকতে পারে বলে আমরা ধারণা করছি।’

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech