পুলিশের গাড়িতে আগুন দেওয়া সেই যুবককে শনাক্ত করেছে পুলিশ

  15-11-2018 11:22AM


পিএনএস ডেস্ক : রাজধানীর নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে পুলিশের গাড়িতে আগুন দেওয়া সেই যুবককে শনাক্ত করেছে পুলিশ। ওই যুবকের নাম শাহজালাল খন্দকার। তিনি পল্টন থানা ছাত্রদলের আহ্বায়ক কমিটির সদস্য।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) সকালে পুলিশের মতিঝিল বিভাগের সহকারী কমিশনার মিশু বিশ্বাস গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

একই ঘটনায় পুলিশের গাড়ির ওপর যে যুবককে লাফাতে দেখা গেছে, তাকেও শনাক্ত করার হয়েছে বলে দাবি পুলিশের মতিঝিল বিভাগের এই কর্মকর্তার। তিনি বলেন, এই যুবকও ছাত্রদলের।

এদিকে পুলিশের সঙ্গে বিএনপির মনোনয়নপ্রত্যাশী নেতাকর্মীদের সংঘর্ষ ও পুলিশের গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় ৩৪ জনকে গ্রেফতার করা হয়েছে ও ঘটনাস্থলে উপস্থিতদের মধ্য থেকে জড়িত সন্দেহে আরও ৩০ জনকে শনাক্ত করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

বুধবার (১২ নভেম্বর) রাতে একটি বেসরকারি টেলিভিশনের লাইভ প্রোগ্রামে এসব তথ্য জানান ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

প্রসঙ্গত, বুধবার দুপুর ১টার দিকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের নেতৃত্বে একটি মিছিল কার্যালয়ের সামনে আসে। এ সময় বিএনপির মনোনয়ন প্রত্যাশী আরও কয়েকটি মিছিল দলীয় কার্যালয়ের সামনে এসে জড়ো হয়। তখন কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশের সঙ্গে সংঘর্ষ। বুধবারের ছবি
পুলিশের সঙ্গে সংঘর্ষ। বুধবারের ছবি

একপর্যায়ে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে উপস্থিত পুলিশ সদস্যরা বিএনপি নেতাকর্মীদের ফুটপাতের দিকে অবস্থান নেওয়ার জন্য রাস্তা ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেন এবং তাদের ফুটপাতের দিকে চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। এ সময় পুলিশের পক্ষ থেকে দুই রাউন্ড ফাঁকা গুলি ছোড়া হয়। তখন উপস্থিত নেতাকর্মীরা উত্তেজিত হয়ে ওঠেন এবং পুলিশের সঙ্গে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষ চলাকালে পুলিশ বিএনপি নেতাকর্মীদের উদ্দেশে টিয়ারশেল নিক্ষেপ করে এবং রাবার বুলেট ছোঁড়ে। তখন বিএনপির নেতাকর্মীরা পুলিশকে উদ্দেশ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে।

ওইদিন সন্ধ্যায় পুলিশের গাড়িতে আগুন দেওয়া যুবককে ধরিয়ে দিতে আহ্বান জানিয়ে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) ফেসবুক পেজে অগ্নিসংযোগকারী ব্যক্তির ছবি প্রকাশ করা হয়। একই সঙ্গে তার বিষয়ে বিস্তারিত তথ্য চায় পুলিশের এই বিশেষ ইউনিট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন