ওয়াসার অনিয়ম ধরতে ফকিরাপুল কার্যালয়ে দুদকের অভিযান

  

পিএনএস ডেস্ক: বিল কারচুপি, অবৈধ অর্থের বিনিময়ে ইচ্ছেমত বিল প্রস্তুত ও গ্রাহক হয়রানির অভিযোগ রাজধানী ওয়াসার ফকিরাপুল কার্যালয়ে অভিযান চালিয়েছে দুদক। এ সময় ওয়াসার তিন পরিদর্শককে তাৎক্ষণিক বদলি করা হয়।

গতকাল দুদকের হটলাইনে পাওয়া অভিযোগের ভিত্তিতে দুদকের সহকারী পরিচালক মাসুদুর রহমানের নেতৃত্বে এই অভিযান চালানো হয়। তার সঙ্গে ছিলেন উপসহকারী পরিচালক আফনান জান্নাত কেয়া ও দুদকের পুলিশ ইউনিটের সদস্যরা। বদলিকৃত তিন পরিদর্শক হলেন, গোলাম রাব্বানী, শাহ মিরান ভূঁইয়া ও শফিকুল ইসলাম।

অভিযোগকারী জানান, শফিকুল ইসলাম অধিক টাকার বিনিময়ে গ্রাহকদের বিল কমিয়ে দেয়ার অফার দেন। গোলাম রাব্বানীর বিরদ্ধে মিটার না দেখেই বিল প্রস্তুতের অভিযোগ প্রমাণিত হয়। আর বাড়তি অর্থ না দেয়ায় শাহ মিরান ভূঁইয়া গ্রাহকদের বিল বাড়িয়ে দেবার হুমকি দেন।

দুদক জানায়, অভিযানকালে বিভিন্ন প্রতিষ্ঠানে প্রচুর বিল বকেয়া থাকারও প্রমাণ পায় দুর্নীতিবিরোধী সংস্থাটি। এর মধ্যে মগবাজারে অবস্থিত আদ-দ্বীন হাসপাতালের পৌনে পাঁচ কোটি টাকা এবং বাংলাদেশ পুলিশ কো-অপারেটিভ সোসাইটির ৩৩ লাখ টাকা বিল বকেয়া রয়েছে। অবিলম্বে এসব বিল সমন্বয়ের ব্যবস্থা গ্রহণে ওয়াসা কর্তৃপক্ষকে তাগিদ দেয় দুদক টিম।

এ বিষয়ে দুদকের মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, ‘মাঠ পর্যায়ে এসব দুর্নীতির কারণে জনভোগান্তি বাড়ছে। দুদক নিয়মিত নজরদারির মাধ্যমে এসব দুর্নীতি কমিয়ে আনতে প্রতিজ্ঞাবদ্ধ।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech