বেনাপোল সীমান্ত থেকে নাইজেরিয়ান নাগরিক ও হুন্ডি ব্যবসায়ীসহ ১৫ নারী-পুরুষ আটক

  

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : বেনাপোল পুটখালি ও পাঁচভুলোট সীমান্তে পৃথক অভিযান চালিয়ে এক নাইজেরিয়ান নাগরিক ও দুই হুন্ডি ব্যাবসায়িসহ ১৫ জনকে আটক করেছে বিজিবি। এসময় হুন্ডির ৫লাখ টাকা, ৭৫০ বৈদেশিক ডলার ও ২টি মটর সাইকেল জব্দ করেছে তারা। তবে এক হুন্ডি ব্যাবসায়ি পালিয়ে গেছে বলে জানায় বিজিবি।

খুলনা-২১ বিজিবি ব্যাটলিয়নের অতিরিক্ত পরিচালক মেজর সোহেল আহম্মেদ জানান, সোমবার ভোরে বেনাপোলের পুটখালি ও পাচভুলোট সীমান্ত দিয়ে হুন্ডির টাকা ও অবৈধ ভাবে নারী-শিশু বাংলাদেশে প্রবেশ করছে জানতে পারে বিজিবি। সকালে সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে পুটখালি থেকে আটক করা হয় নাইজেরিয়ান নাগরিক ইকোচিকো সিডনীসহ ১৩ বাংলাদেশী নাগরিককে। এদের মধ্যে ২ নারী ২ শিশু ও ৯জন পুরুষ রয়েছে।

আটককৃতদের বাড়ী যশোর, খুলনা, গোপালগঞ্জ, বরিশাল ও নড়াইল জেলায়। আটক নাইজেরিয়ান নাগরিকের কাছ থেকে উদ্ধার করা হয় ৭৫০ ডলার সহ মূল্যবান কাগজপত্র। সে ফুটবল প্লেয়ার বলে জানায় বিজিবি।

অপরদিকে পাটভুলোট সীমান্ত থেকে দুইটি মটর সাইকেল সহ আটক করা হয় আয়ুব ও হারুনার রশিদ নামে দুই হুন্ডি ব্যাবসায়িকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় হুন্ডির পাঁচলাখ টাকা ও দুই মটর সাইকেল। আটক আয়ুব হোসেন পাটভুলোট গ্রামের নুর আলীর ছেলে। হারুনার রশিদ একই গ্রামের জামাল হোসেনের ছেলে।

আটককৃতদেরকে বেনাপোল ও শার্শা থানায় সোপর্দ করা হযেছে বলে জানায় বিজিবি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech