শাহজালালে সাড়ে ৪ কেজি স্বর্ণ জব্দ

  18-12-2018 07:52AM

পিএনএস ডেস্ক: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে সাড়ে চার কেজি স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের একটি দল। সোমবার ভোর ও বিকেলে দুই দফায় এসব স্বর্ণ জব্দ করা হয়।

সোমবার বিকেল সোয়া ৫টার দিকে দুবাই থেকে আসা ইকে-৫৮৬ ফ্লাইটের ৩৮/কে নম্বর সিট থেকে ৩০টি স্বর্ণ বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের ওজন তিন কেজি ৪৮০ গ্রাম।

শুল্ক গোয়েন্দার মহাপরিচালক ড. শহীদুল ইসলাম জানান, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে যে ইকে-৫৮৬ বিমানযোগে স্বর্ণ চোরাচালান হবে। তবে কোন যাত্রীর নিকট পাওয়া যাবে তার সঠিক তথ্য না পাওয়ার কারণে শুল্ক গোয়েন্দা দল বোর্ডিং ব্রিজসহ গ্রিন চ্যানেলে অবস্থান গ্রহণ করে। পরে বিমান তল্লাশি করে স্বর্ণবারগুলো উদ্ধার করা হয়। এসব স্বর্ণবারের মূল্য প্রায় এক কোটি ৭৫ লাখ টাকা।

অন্যদিকে সোমবার ভোর ৪টা ৪০ মিনিটে বিমানের বিজি ৮৭ ফ্লাইটযোগে কুয়ালালামপুর থেকে আগত আশিক আহমেদ নামে এক যাত্রীর কাছ থেকে এক কেজি ৩৬ গ্রাম ওজনের ১০টি স্বর্ণবার ও একটি চেইন জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের মূল্য প্রায় ৫২ লাখ ৮০ হাজার টাকা।

উভয় ঘটনায় জব্দ স্বর্ণ ঢাকা কাস্টমস হাউসের গুদামে জমা দেয়া হয়েছে। আর আটক যাত্রীকে বিমানবন্দর থানায় সোপর্দপূর্বক নিয়মিত মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন