যৌতুক না পেয়ে স্ত্রীর ওপর পাশবিক নির্যাতনের অভিযোগ

  12-01-2019 05:31PM

পিএনএস, মোরেলগঞ্জ প্রতিনিধি :বাগেরহাটের মোরেলগঞ্জে যৌতুকের দাবিতে স্ত্রীর ওপর অমানবিক বর্বর নির্যাতন চালিয়েছে স্বামী। ঘটনাটি ঘটেছে উপজেলার তেলিগাতি ইউনিয়নের হরগাতি গ্রামে। এ ব্যাপারে ৫জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে। স্বামীর নির্যাতনে গুরুতর আহত গৃহবধু সাথী আক্তারকে মোরেলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে কথা হয় সাথী আক্তার (২৭) এর সঙ্গে। তিনি জানান, বিগত ৪ বছর পূর্বে একই এলাকার মো. আলী আকবর হাওলাদারের ছেলে রিয়াজুল হাওলাদারের সঙ্গে পারিবারিক সিদ্ধান্ত মোতাবেক তার বিয়ে হয়। বিয়ের পরে স্বাথী আক্তারের বাবা মো. বেল্লাল খান জামাই রিয়াজুলকে একখানা ইজি বাইক কেনার জন্য ৯০ হাজার টাকা প্রদান করেন। রিয়াজুল ওই টাকা থেকে ইজি বাইক না কিনে সব টাকা নেশার পেছনে খরচ করে ফেলে। এর পর থেকে আবার দেড় লাখ টাকা যৌতুক দাবি করে স্ত্রী সাথীর ওপর নির্যাতন শুরু করে স্বামী রিয়াজুল। এ নিয়ে এলাকায় ৮/১০ বার বৈঠক হয়েছে বলে জানান সাথী আক্তার। এরই মধ্যে তাদের একটি মেয়ে সন্তান জন্ম হয়। সাথীর ধারণা ছিলো মেয়ের মুখ দেখে স্বামী রিয়াজুল যৌতুক দাবি ভুলে যাবে। কিন্তু এর পরও টাকার দাবিতে অনড় থাকে রিয়াজুল । সাথী আক্তারের বাবা পেশায় একজন ভ্যান চালক তার পক্ষে এতগুলো টাকা দেয়া সম্ভব নয় বলে জানিয়ে দিলে স্বামী রিয়াজুল ক্ষিপ্ত হয়ে স্ত্রীর মাথার চুল কেটে দেয়। গত ২ মাস পূর্বে সাথী আক্তারের একটি ছেলে সস্তান জন্ম হওয়ায় স্বামির অত্যাচারের মাত্রা আরো বেড়ে যায়। এতেও ক্ষান্ত হয়নি রিয়াজুল ঘটনার দিন বুধবার (৯ জানুয়ারি) স্বামী রিয়াজুল হাওলাদার শ্বশুর আলী আকবর হাওলাদার, রিয়াজুলের বড় ভাই মনির হাওলাদার, ননোদ আলেয়া আক্তার, শ্বাশুরী নিলুফা বেগম জ্বা রুনা বেগম তাকে তাড়িয়ে দেয়ার জন্য বেধরক মারপিট করে। মারপিটে সাথী আকতার গুরুত্বর আহত হলে ওইদিন সন্ধ্যায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয় । এর পূর্বে গত বৃহস্পতিবার (৩ জানুয়ারি) রিয়াজুল তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে টাকা এনে না দেয়ার অপরাধে তার শরীরের বিভিন্ন স্থানে সিগারেটের স্যাকা দেয়।

এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুফতি কামাল হোসেন বলেন সাথী বর্তমানে আশঙ্কামুক্ত তবে তার শরিরের বিভিন্ন স্থানে আঘাত ও সিগারেটের পোড়া দাগ রয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন