ময়মনসিংহে হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতকের মৃত্যু, আটক ২

  21-01-2019 03:41PM

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহ নগরীর একটি প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় নবজাতককে মেরে ফেলার অভিযোগ করেছে প্রসূতির পরিবার।ঘটনার পর প্রাইভেট হাসপাতাল মালিক পক্ষের দু’জনকে আটক করা হয় বলে পুলিশ জানায়।

সোমবার (২১ জানুয়ারি) সকালে মৃত নবজাজকের ময়নাতদন্তের জন্য মমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তার আগে রোববার (২০ জানুয়ারি) রাত ১২টার দিকে নগরীর কৃষ্টপুর আলিয়া মাদ্রাসা রোডের পরশ প্রাইভেট হাসপাতালে এই ঘটনা ঘটে।

নবজাতকের বাবা হারুন অর রশিদ জানান, রোববার (২০ জানুয়ারি) সকাল থেকেই তার স্ত্রী জান্নাতের প্রসব ব্যথা শুরু হয়। রাত ১১টার সময় ব্যথা নিয়ে মহানগরীর কৃষ্টপুর আলিয়া মাদ্রাসা রোডের পরশ প্রাইভেট হাসপাতালে জান্নাতকে ভর্তি করা হয়। রাত ১২টার সময় সিজারের মাধ্যমে এক পুত্র সস্তানের জন্ম দেয় জান্নাত। কিন্তু আধা ঘণ্টা পর পরিবারের হাতে হাসপাতাল কর্তৃপক্ষ মৃত পুত্র সন্তান তুলে দেয়। মৃত ওই সন্তােেনর শরীরের বিভিন্ন অংশে আঘাতের চিহ্ন রয়েছে বলে তিনি আরও জানান।

পরশ প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষের অবহেলায় এবং সিজার করার সময় আঘাত পাওয়ার কারণে তার পুত্র সন্তান মারা গেছে অভিযোগ করে বলেন, তদন্ত করে দায়ী হাসপাতাল কর্তৃপক্ষের দৃষ্টান্তমূলক বিচারের দাবি করছি।

এদিকে পরশ প্রাইভেট হাসপাতালের পরিচালক রেজাউল কবির মুরাদ বলেন, ‘প্রচন্ড প্রসব ব্যথা নিয়ে ওই মহিলা (জান্নাত)কে হাসপাতালে ভর্তি করা হয়।’পেটের ভেতর ২/১ দিন আগেই বাচ্চা মারা যাওয়ার কথা দাবি করে তিনি আরও বলেন, ‘ চিকিৎসক সিজারের মাধ্যমে মৃত বাচ্চা বের করে আনেন। হাসপাতাল কর্তৃপক্ষের কোনও অবহেলা নেই এখানে।’

ময়মনসিংহের সিভিল সার্জন ডা.একেএম আব্দুর রব এ ব্যাপারে জানান, পরশ প্রাইভেট হাসপাতালের সরকারি কোনও রেজিস্ট্রেশন নেই। হাসপাতাল কর্তৃপক্ষের কোনও অবহেলা আছে কিনা, তা খতিয়ে দেখে ব্যবস্থা নেয়ার কথাও জানান সিভিল সার্জন।

ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনসুরুল আলম জানান, পরিবারের অভিযোগের প্রেক্ষিতে প্রাইভেট হাসপাতালের এ ঘটনার বিষয়টি পুলিশ তদন্ত করছে,গটনার পর জিজ্ঞাসাবাদের জন্য মালিক পক্ষের দু’জনকে আটক করা হয়েছে। তদন্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে আরও জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন