শিবগঞ্জে জঙ্গি আস্তানা সন্দেহে ১৫ বাড়িতে র‌্যাবের অভিযান

  22-01-2019 07:44PM

পিএনএস ডেস্ক : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের কানসাট ইউনিয়নের বালুচর ও শিবনারায়ণপুর এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহ ১৫টি বাড়িতে অভিযান চালিয়ে ১ জনকে আটক করেছে র‌্যাব-৫। এ সময় জঙ্গিসংশ্লিষ্ট কয়েকটি বই জব্দ করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার রাত ৩টা থেকে অভিযান শুরু হয়ে চলে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত।

এই অভিযানে জঙ্গি সন্দেহে কানসাট ইউনিয়নের শিবনারায়নপুরের মৃত কফিউদ্দিনের ছেলে মনিরুল ইসলাম শুকামকে (৩৫) আটকের পর র‌্যাব তাকে সকাল ১১টার দিকে গ্রেফতার দেখায়।

অভিযান শেষে র‌্যাব-৫ এর অধিনায়ক লেঃ কর্নেল মো মাহবুবুল আলম এক প্রেস ব্রিফিংয়ে ঘটনার বিবরণ সাংবাদিকদের সামনে তুলে ধরে বলেন, আমরা তথ্য পেয়েছিলাম হলি আর্টিজান হামলার জঙ্গি সংগঠনের সক্রিয় সদস্যরা এবং সংগঠনটির প্রথম শ্রেণির একাধিক সদস্য এই এলাকায় নাশকতার পরিকল্পনা করছে এবং আত্মগোপনে আছে। সেই তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। এ সময় র‌্যাবের উপস্থিতির টের পেয়ে তারা পালিয়ে যায়।

অভিযানে সন্দেহভাজন একজনকে আটক করা হয়েছে জানিয়ে তিনি বলেন, জিজ্ঞাসাবাদের জন্য তাকে র‌্যাব হেফাজতে নেয়া হয়েছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধিনায়ক মো মাহবুবুল আলম আরও বলেন, নিরাপত্তা ও জঙ্গিদের গ্রেফতারের স্বার্থে পলাতক জঙ্গি সদস্যদের পরিচয় বলা সম্ভব নয়।

অন্যদিকে স্থানীয়রা জানায়, মনিরুল ইসলাম শুকাম একজন দিনমুজুর। বিভিন্ন সময় তিনি শ্রমিকের কাজ করেন।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় কয়েকজন বলেন, এই এলাকায় জঙ্গি এটা আমরা কল্পনাও করিনি। সকালে গ্রামের কয়েকটি বাড়িতে র্যাব অভিযান চালায়। এ সময় কয়েকজনের ছবি দেখিয়ে তাদের অবস্থানের বিষয়ে খোঁজ নেয়। তবে স্থানীয়রা এ সব ছবি দেখে কাউকে চেনেন না বা এর আগে এ এলাকায় দেখেনি বলে জানায়।

মনিরুলের মা দাবি করে বলেন, আমার ছেলে কোনদিন কোন সংগঠনের সঙ্গে জড়িত ছিল না। সে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামায পড়ে। এছাড়া আমার আরও ৫ ছেলের সবাই দিন আনে দিন খায়।

মনিরুল ইসলাম শুকামের স্ত্রী শরিফা বেগম বলেন, আমার স্বামী একজন গরিব মানুষ, সে লোকের কাজ করে সংসার চালায়। আমার ছোট ছোট ২টা ছেলে রয়েছে, তাদের নিয়ে আমি এখন কি করব।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন