টাকার বিনিময়ে জাল সার্টিফিকেট বিক্রি করত ওরা

  16-02-2019 12:15AM

পিএনএস ডেস্ক: এসএসসি, এইচএসসিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের সার্টিফিকেট তৈরি হচ্ছে রাজধানীর নিউ মার্কেটে! ঘটনা সত্য হলেও প্রতারক চক্র অবৈধভাবে তৈরি করছে এই জাল সার্টিফিকেট। আর সেই সার্টিফিকেট মোটা টাকার বিনিময়ে বিক্রি করে আসছে তারা।

শুক্রবার রাজধানীর নিউমার্কেট এলাকা থেকে এ অপকর্মে জড়িত চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র্যাব)। আটককৃতরা হলেন- সাইফুল আলম সাদিক (২৮) ও বাবুল ছৈয়াল (২১)।

শুক্রবার দুপুর দেড়টার দিকে র্যাব-১০ এর উপ-অধিনায়ক মেজর মো. আশরাফুল হকের নেতৃত্বে স্কোয়াড কমান্ডার এএসপি শহিদুল হক মুন্সীর সমন্বয়ে একটি দল গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে।

এ সময় মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও ব্যবসা প্রশাসন (বিবিএ) -এর জাল সার্টিফিকেট, ২টি মনিটর, ২টি সিপিইউ, ১টি কালার প্রিন্টারসহ জাল সার্টিফিকেট তৈরির কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়।

র্যাব-১০ উপ-অধিনায়ক মেজর মো. আশরাফুল হক জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারক চক্রের আটক দুই সদস্য জানিয়েছে তারা দীর্ঘদিন ধরে এসএসসি, এইচএসসি ও বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের জাল সার্টিফিকেট তৈরি করে আসছে।

তারা ব্যবসার আড়ালে টাকার বিনিময়ে বিভিন্ন শিক্ষা বোর্ডের জাল সনদপত্র, জাল ভোটার আইডি কার্ড, জাল প্রশাংসাপত্রসহ বিভিন্ন ধরনের জাল দলিল ও সনদ তৈরি করত। তাদের বিরুদ্ধে নিউমার্কেট থানায় মামলা দায়েরপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন