রাজধানীতে জঙ্গি হামলার আশঙ্কা, নিরাপত্তা জোরদার

  

পিএনএস ডেস্ক : রোববার রাজধানীতে জঙ্গি হামলার আশঙ্কা করছেন গোয়েন্দারা। নব্য জেএমবির একটি গ্রুপ কোনো একটি চার্চ বা কোথাও হামলা করবে বলে নিজেদের অনলাইন গ্রুপে পোস্ট দিয়েছে। তবে সুনির্দিষ্ট কোথায় হামলা হবে তা জানা যায়নি। এ কারণে কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) পক্ষ থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়। ঢাকার কূটনৈতিক এলাকাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

ঢাকার কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্র জানায়, কয়েকদিন আগে আবু মোহাম্মদ আল বাঙালি নামে এক নব্য জেএমবির শীর্ষ নেতা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ তাদের ভাষায় কাফেরদের ওপর হামলা চালানোর আহ্বান জানায়। প্রয়োজনে গাড়ি চাপার মাধ্যমেও হামলা চালানোর আহ্বান জানানো হয়। ওই আহ্বানের পর থেকে সিটিটিসির কর্মকর্তারা গোয়েন্দা অনুসন্ধান আরও জোরদার করে জঙ্গিদের হামলার পরিকল্পনা জানার চেষ্টা করেন।

সিটিটিসির এক কর্মকর্তা জানান, আবু মোহাম্মদ আল বাঙালি জঙ্গি সংগঠনে আগে ডন নামে পরিচিত ছিল। তার বিস্তারিত তথ্য জানার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।

পুলিশের ডিপ্লোমেটিক সিকিউরিটি জোনের উপ-কমিশনার হায়াতুল ইসলাম খান বলেন, ‘আমরা একটু সিকিউরিটি টাইট করছি। সামনে ২৬ মার্চ স্বাধীনতা দিবস। এছাড়া আমরা এমনিতেই মাঝে মধ্যে সিকিউরিটি টাইট করি, একটু বেশি এলার্ট থাকি। এটা আমাদের নিয়মিত কাজের অংশ। আমরা এলার্ট আছি। এ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech