মালয়েশিয়াগামী ৬২ রোহিঙ্গা নারী-পুরুষ আটক

  

পিএনএস ডেস্ক : কক্সবাজারের সেন্টমার্টিন এবং পেকুয়া উপজেলায় অভিযান চালিয়ে মালয়শিয়াগামী ৬২ জন রোহিঙ্গাকে আটক করেছে আইনপ্রয়োগকারি সংস্থা।

শনিবার সকালে সেন্টমার্টিনের বঙ্গোপসাগর তীর থেকে বোটের জন্য অপেক্ষামান ১৭ জন রোহিঙ্গা নারী পুরুষকে আটক করে কোস্টগার্ড। এ সময় পাচারে জড়িত থাকার অভিযোগে ৫ জন দালালকেও আটক করা হয়।আটককৃত দালালরা কতুবদিয়া, মহেশখালী এবং রামু এলাকার বাসিন্দা।

কোস্টগার্ড টেকনাফের স্টেশন কমান্ডার লে. ফয়েজুল ইসলাম মন্ডল জানান, ৭ জন নারী ও ১০ জন রোহিঙ্গা পুরুষ মালয়েশিয়া পাড়ি জমানোর জন্য সাগর তীরে অপেক্ষা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেন্টমার্টিন কোস্টগার্ডের একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় পাচারে জড়িত সন্দেহে দালালদেরও আটক করা হয়।

এদিকে পেকুয়া উপজেলার উজানটিয়া জেটিঘাট থেকে নারী ও শিশুসহ ৪৫ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে পেকুয়া থানার এসআই মকবুলের নেতৃত্বে একদল পুলিশ করিমদাদ মিয়ার জেটিঘাট থেকে তাদেরকে আটক করে।

পেকুয়া থানার এসআই মকবুল হোসেন জানান, আটককৃত রোহিঙ্গারা সাগর পথে মালয়েশিয়া যাওয়া জন্য প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় আরও কয়েকজন রোহিঙ্গা পালিয়ে যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কুতুপালং ক্যাম্প থেকে পালিয়ে এসেছে বলে জানিয়েছে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech