ঈদের আগে বিত্তশালীদের টার্গেট করে অপহরণ

  20-05-2019 02:10PM

পিএনএস ডেস্ক : ব্যবসায়ী তানজির ইসলাম। থাকেন রাজধানীর বনানীর ১৮ নম্বর সড়কে। রবিবার (১৯ মে) সকালে বাসা থেকে বের হলে হঠাৎই দুটি মাইক্রোবাস তাকে জোর করে গাড়িতে তুলে নেয়। এরপর তানজিরের পরিবারের কাছে মুক্তিপণ চাওয়া হয়। ঘটনার পর বিষয়টি র‌্যাবকে জানায় অপহৃতের পরিবার। বিশেষ প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব ছয় ঘণ্টা পর উত্তরার একটি গাড়ি পার্কিং থেকে তাকে উদ্ধার করে। এসময় অপহরণ চক্রের পাঁচজনকে গ্রেফতার করে র‍্যাব।

সোমবার (২০ মে) র‍্যাব-১ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. সালাউদ্দিন ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গ্রেফতারকৃতরা হলেন- মো. তুহিন মাতাব্বর (৩৯), মো. ফোরকান হোসেন মাতাব্বর ওরফে জিএম (২২), মো.আব্দুল মজিদ (৩৯), মো. আলম খান (৩৮), মো. দ্বীন ইসলাম ওরফে বাবু (২৩)।

সালাউদ্দিন বলেন, তারা একটি সংঘবদ্ধ অপহরণকারী চক্র। রাজধানীর অভিজাত এলাকার স্বচ্ছল ব্যক্তিদের অপহরণ করে মুক্তিপণ বা চাঁদা আদায় করত। টার্গেট করা ভিকটিমের গতিবিধি আগে থেকে অনুসরণ করে মাইক্রোবাসে তোলা হতো। পরে নির্জন জায়গায় নিয়ে মুক্তিপণ আদায় করত।

তিনি আরও জানান, রবিবার তানজির ইসলাম নামের এক ব্যবসায়ী বাসার নিচে দাঁড়িয়ে থাকার সময় দুটি মাইক্রোবাস তাকে জোরপূর্বক তুলে নিয়ে যায়। পরে তার স্ত্রী বিষয়টি র‌্যাবকে জানায়। র‌্যাব উত্তরা পূর্ব থানার ছয় নম্বর সেক্টরের একটি বাড়ির নীচ তলার পার্কিং থেকে অপহৃতকে উদ্ধার করা হয়। অপহরণকারীরা বিশ লাখ টাকা মুক্তিপণ চেয়েছিল। না হলে হত্যার হুমকি দেওয়া হয়েছিল। অপহণের আগে তার কয়েক দিন ব্যবসায়ী তানজিরকে অনুসরণ করছিল চক্রটি।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন