ছাত্রীদের যৌন নিপীড়নের দায়ে মাদরাসা শিক্ষক বরখাস্ত

  11-07-2019 04:44PM

পিএনএস, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের চিরিরবন্দরে ছাত্রীদের যৌন নিপীড়ন ও অসদাচরণের অভিযোগে অভিযুক্ত শিক্ষক সহকারী মো. আব্দুল কাদের সরকারকে গত ১০ জুলাই বুধবার সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। ঘটনাটি ঘটেছে চিরিরবন্দর উপজেলার দারুল ফালাহ আলিম মাদরাসা ও বিএম কলেজে।

এর আগে, ঘটনার সত্যতা পাওয়ায় অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য গত ৮ জুলাই চিরিরবন্দর বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিতব্য উপজেলা নারী শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভায় লিখিতভাবে প্রতিবেদন দাখিল করেন চিরিরবন্দর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক।

জানা যায়, ওই মাদরাসার সহকারী শিক্ষক মো. আব্দুল কাদের সরকার দীর্ঘদিন যাবৎ শ্রেণিকক্ষে বিভিন্ন শ্রেণির ছাত্রীদের যৌন নিপীড়ন ও নানা রকম অসদাচরণ করে আসছেন। কয়েকজন ছাত্রীর অভিযোগের প্রেক্ষিতে মাদরাসা কতৃপক্ষ গত ২মে ওই শিক্ষককে শোকজ করে।

মাদরাসা অধ্যক্ষ আলহাজ্ব ইউসুফ আলী জানান, অভিযোগ পাওয়ার সাথে সাথে ব্যবস্থা নেয়া হয়েছে। এমন জঘন্যতম ঘটনায় কোনভাবেই ছাড় দেয়ার সুযোগ নাই। শিক্ষার্থীরা সন্তানের মতো। তাদের সামগ্রিক নিরাপত্তায় প্রতিষ্ঠান কতৃপক্ষ কঠোর অবস্থানে রয়েছে। তাছাড়া শিক্ষক আব্দুল কাদের এ বিষয়ে ২মে করা শোকজের সন্তোষজনক জবাব না পাওয়ায় তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়।

এ অভিযোগের ব্যাপারে জানতে অভিযুক্ত সহকারী শিক্ষক আব্দুল কাদেরের সঙ্গে যোগাযোগ হলে কোনো মন্তব্য পাওয়া যায়নি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন