গাজীপুরে ২ প্রতারক গ্রেপ্তার

  25-08-2016 09:20PM

পিএনএস ডেস্ক : সডক দুর্ঘটনায় আহত কিংবা মৃত্যুর সংবাদ দিয়ে বিকাশের মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক নারীসহ প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার গাজীপুরের জয়দেবপুর চৌরাস্তা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাঁচটি মোবাইল ফোনসেট, প্রতারণা করে প্রাপ্ত ৪৮ হাজার টাকা উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় র‌্যাবের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলো- লালমনিরহাটের কালীগঞ্জ থানার মহিষামুড়ী এলাকার মৃত জাগর আলী ছেলে মো. রাশেদ (৩০) এবং লক্ষ্মীপুরের রামগতি থানার রঘুনাথপুর গ্রামের মৃত নাজির আহম্মেদের মেয়ে পারভীন আক্তার সুমি (২৫)। তারা জয়দেবপুর চৌরাস্তা সংলগ্ন তেলিপাড়া ও দিঘীরচালায় ভাড়া বাসায় থাকত।

র‌্যাব জানায়, গত ২০ আগস্ট বিকেলে টাঙ্গাইল জেলার এডিসি জেনারেলের পরিচয় দিয়ে একটি মোবাইল নম্বর থেকে জেলার ৭ নং দাইন্যা ইউনিয়ন চেয়ারম্যান মো. লাভলু মিয়া ওরফে লাবুকে ফোন করে। ফোনে জানায়, আপনার এলাকার একটি ছেলে স্বাস্থ্যমন্ত্রীর বাসায় কাজ করে। তার মা সড়ক দুর্ঘটনায় আহত হয়ে আঞ্জুমান মফিদুল ইসলাম হাসপাতালে চিকিৎসাধীন। মন্ত্রী সাহেব তার মার চিকিৎসার ব্যবস্থা করেছেন।

এর কিছুক্ষণ পর আবার ফোন করে জানায়- আহত নারীটি মারা গেছেন। তার লাশ নেওয়ার ব্যবস্থা করেন এবং টাঙ্গাইল পুলিশ লাইনের এসআই কামরুল ইসলাম লাশের কাছে আছেন। আপনি হাসপাতালের বিলটি পরিশোধ করলে অ্যাম্বুলেন্সটি ছেড়ে দেব। এরপর চেয়ারম্যানকে এসআই কামরুলের মোবাইল নাম্বার দেয়। চেয়ারম্যান ফোনে কামরুল নামক এসআইয়ের সঙ্গে যোগাযোগ করলে সে জানায়, মন্ত্রীর দেওয়া এক লাখ টাকার চেক হাতে পেয়েছে।

আগামীকাল চেকটি ভাঙ্গিয়ে তার (চেয়ারম্যানের) টাকা পরিশোধ করে অবশিষ্ট টাকা লাশের পরিবারকে দিতে বলেছে। তখন চেয়ারম্যান বিকাশের মাধ্যমে ২৫ হাজার টাকা পাঠিয়ে দেন। এর কিছুক্ষণ পর লাশের অবস্থান জানতে চেয়ে ফোন দিয়ে ওই মোবাইল নম্বরগুলো বন্ধ পান চেয়ারম্যান।

একই কায়দায় ওই প্রতারক চক্রটি ৯ নং কাকুয়া ইউনিয়নের চেয়ারম্যান অ্যাড. বদিউজ্জামান ফারুকের কাছ থেকে ২৫ হাজার টাকা, ৮ নং বাঘিল ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম সোহাগের কাছ থেকে ২৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নেয় প্রতারক চক্রটি।

এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়ে র‌্যাব-১২ আধুনিক প্রযুক্তি ব্যবহার করে প্রতারক চক্রের অবস্থান চিহ্নিত করে।

এরপর ওই অভিযোগে ভিত্তিতে র‌্যাব-১ এর গাজীপুরের পোড়াবাড়ী ক্যাম্পের একটি দল অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মহিউল ইসলামের নেতৃত্বে অভিযান চালায়। এ সময় চৌরাস্তা এলাকার লিজা টেলিকমের সামনে থেকে বিকাশে ক্যাশ আউট করে টাকা উত্তোলনের সময় হাতে-নাতে পাঁচটি মোবাইল ফোনসেট ও নগদ ৪৮ হাজার ৪৫ টাকাসহ ওই দুজনকে গ্রেপ্তার করে। এ সময় অপর এক প্রতারক পালিয়ে যায়।

র‌্যাব আরো জানায়, তারা দীর্ঘদিন ধরে মানুষকে কখনো এডিসি জেনারেল, কখনো স্বাস্থ্যমন্ত্রী, কখনো মন্ত্রীর পিএস আবার কখনো সরকারি সচিব পরিচয় দিয়ে প্রতারিত করে আসছিল।

এ ব্যাপারে চেয়ারম্যান মো. লাভলু মিয়া ওরফে লাবু মিয়া বাদী হয়ে টাঙ্গাইল সদর থানায় মামলা করেছেন।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন