ছাতকে ‘হামলায়’ আহত কলেজ ছাত্রের মৃত্যু

  26-08-2016 07:42AM


পিএনএস: সুনামগঞ্জের ছাতক উপজেলায় প্রতিপক্ষের হামলায় আহত কলেজ ছাত্র রিমন আহমদের (১৯) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গত মঙ্গলবার উপজেলার দক্ষিণ খুরমা ইউনিয়নের সেনপুর গ্রামে তিনি আহত হয়েছিলেন।

নিহতের পিতা রইছ উদ্দিন জানান,নিহত রিমন জাউয়া বাজার ডিগ্রি কলেজের ব্যবসা শিক্ষা শাখার একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। গত মঙ্গলবার কলেজ থেকে বাড়ি ফেরার পথে নিজ গ্রামের আবদুস সাত্তারের বাড়ির সামনে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তার উপর হামলা চালানো হয়। হামলার নেতৃত্বে ছিলেন আবদুস সোবহান,আবদুল কাহার,আবদুস সাত্তার,ফারুক আহমদ কালা জামিল আহমদ কুটি ও সাদিক। এসময় দেশীয় অস্ত্রের আঘাতে রিমন গুরুতর আহত হন। পরে তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আজ সকালে চিকিৎসাধানী অবস্থায় রিমন মারা যান। বিকেলে রিমনের গ্রামের বাড়িতে সেনপুর জামে মসজিদ প্রাঙ্গনে জানাজা শেষে দাফন সম্পন্ন হয়।

রইছ উদ্দিন আরো জানান, জমি সংক্রান্ত বিরোধে বছর খানেক আগে প্রতিপক্ষ আবদুস সোবহান গংদের সাথে তাঁর সংঘর্ষ হয়েছিল। সেসময় উভয়পক্ষের অনেকে আহত হয়েছিলেন। এরপর থেকে বিষয়টি মীমাংসার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান আবদুল মছব্বির চেষ্টা চালিয়ে আসছিলেন। তবে প্রতিপক্ষ বিষয়টি শেষ না করে তার ছেলের উপর অতর্কিত হামলা চালিয়ে হত্যা করে।

দক্ষিণ খুরমা ইউনিয়নের চেয়ারম্যান আবদুল মছব্বির জানান,এলাকাবাসী নিয়ে মীমাংসার জন্য অনেক চেষ্টা করেছিলাম। সে সময় আবদুস সোবহান জমির মালিকানা বিষয়ে কোনো ধরনের কাগজ উপস্থাপন করতে পারেননি। পরে তারা বিচার না মেনে চলে যান। এরপর থেকে আর বিষয়টি শেষ করা যায়নি।

এ ঘটনায় আবদুস সোবহানের সাথে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

তবে হামলা নয় সংঘর্ষে রিমন আহত হয়েছিল জানিয়ে ছাতক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশেক সুজা মামুন বলেন,গত মঙ্গলবার জমি সংক্রান্ত বিরোধে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে রিমন আহত হয়। আজ সকালে ওসমানী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তবে এ ঘটনায় এখনো মামলা দায়ের হয়নি। নিহতের পক্ষ থেকে মামলা দায়েরের পর পুলিশ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে বলে জানান তিনি। এছাড়া উত্তেজনা প্রশমণে সেনপুর গ্রামে পুলিশের একটি দল বর্তমানে উপস্থিত রয়েছে বলেও জানিয়েছেন তিনি।

পিএনএস/ বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন