রাজনৈতিক সম্পৃক্ততা ছাড়া কোনো কর্মচারীর চাকরি যাবে না: আরাস্তু খান

  


পিএনএস ডেস্ক: রাজনৈতিক সম্পৃক্ততা ছাড়া ইসলামী ব্যাংকের কোনো কর্মকর্তা-কর্মচারীর চাকরি যাবে না। তবে সরাসরি রাষ্ট্রবিরোধী রাজনীতির সঙ্গে জড়িত থাকলে এবং ব্যাংকের অর্থ রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহার করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন ব্যাংকের পরিচালনা পর্ষদের নবনিযুক্ত চেয়ারম্যান আরাস্তু খান।
বৃহস্পতিবার দুপুরে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি। এ সময় ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল হামিদ মিঞা তার সঙ্গে ছিলেন।
আরাস্তু খান বলেন, তিনি অর্থমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে এসছিলেন। এ সময় ব্যাংকের বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে।
তিনি বলেন, সাম্প্রতিক সময়ে যে রদবদল হয়েছে এটা স্বাভাবিক প্রক্রিয়ায় হয়েছে। যারা পেশাদারিত্বের সঙ্গে কাজ করবে তাদের আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই।
তিনি বলেন, ইসলামী ব্যাংক সব দিক থেকে ভালো করছে। এ ব্যাংকের কাজের গতি কী করে আরো বাড়ানো যায়, সে বিষয়ে ব্যাংকের সবাই একযোগে কাজ করবে।
আরাস্তু খান বলেন, অতীত ইতিহাস ঘেঁটে আমরা কাউকে চাকরি থেকে সরাবো না। তবে রাজনীতিতে বর্তমানে কারও ইনক্লিনেশন থাকলে সেটা আমরা অ্যালাও করবো না। অনৈতিক কোনো কর্মকাণ্ডে কেউ জড়িত না থাকলে তার চাকরি হারানোর কোনো ভয় নেই।
নবনিযুক্ত এ চেয়ারম্যান বলেন, ‘অর্থমন্ত্রী জানতে চেয়েছেন ব্যাংকটির অবস্থা কী। আমি বলেছি ব্যাংকটি খুবই ভালো চলছে। এর ফাইন্যান্সসিয়াল অবস্থা খুবই ভালো। ২ হাজার ৩ কোটি টাকা গত বছরের প্রফিট। তাদের ২৭ শতাংশ রেমিট্যান্স। নন পারফরমেন্স লোন সাড়ে তিন শতাংশ। ডিপোজিট টু ইনভেস্টমেন্ট রেশিও ৮৮ শতাংশ। ভেরি ইমপ্রেসিভ নাম্বার। খুবই ভালো অবস্থা ব্যাংকের।’

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech