এফবিসিসিআই নির্বাচন দুই মাসের জন্য স্থগিত

  22-03-2017 01:09PM

পিএনএস ডেস্ক: ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ময়মনসিংহ অঞ্চলের প্রতিনিধি ছাড়া নির্বাচনের ব্যবস্থা নেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। বিচারপতি আশফাকুল ইসলাম ও বিচারপতি আশিষ রঞ্জন দাস এর বেঞ্চ এ আদেশ দেন।

রিটকারীর পক্ষের আইনজীবী বদরুদ্দোজা বাদল সাংবাদিকদের বলেন, নিয়মানুযায়ী প্রত্যেক অঞ্চল থেকে একজন করে প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে কমিটিতে থাকার কথা। এবছর তার ব্যতয় ঘটিয়ে ময়মনসিংহ এলাকা থেকে কোনও প্রতিনিধি দেওয়া হয়নি। এই যুক্তিতে ময়মনংসিংহ চেম্বার অব কমার্সের সভাপতি আমিনুল হক রিট আবেদনটি করেন।

আগামী ১৪ মে ২০১৭-২০১৮ এবং ২০১৮-২০১৯ মেয়াদকালের নির্বাচন হওয়ার কথা ছিল। প্রসঙ্গত, এফবিসিসিআই নির্বাচন বোর্ড ১২ ফেব্রুয়ারি নির্বাচনের তফসিল ঘোষণা করে। জানা গেছে, ২৯ জুন এফবিসিসিআই বোর্ড সভায় নির্বাচন বোর্ড ও আপিল বোর্ড গঠন করা হয়। নির্বাচন বোর্ডের প্রধান করা হয় সংসদ সদস্য প্রফেসর আলী আশরাফকে। আর নির্বাচন আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয় বিটিএমএ’র সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিনকে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন