দেশের বিভিন্ন শুল্ক ষ্টেশন দিয়ে আমদানি হচ্ছে চাল

  03-07-2017 05:57PM

পিএনএস, বেনাপোল প্রতিনিধি : দেশের বিভিন্ন শুল্ক ষ্টেশন দিয়ে ভারত সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোটা ও চিকন চাল আমদানি শুরু হওয়ায় বেনাপোলের স্থানীয় চালের বাজারে দাম কমতে শৃরু করেছে। ৩৮থেকে৪৮ টাকার মধ্যে মিলছে মোটা ও চিকন চাল। গত ২দিনের ব্যাবধানে প্রতি কেজিতে কমেছে ২/৪টাকা। ভোমরা শুল্ক ষ্টেশন দিয়ে প্রতিদিন আসছে হাজার হাজার টন চাল।

চাউল আমদানি কারক প্রতিষ্টান খুলনার রুপালী এন্টার প্রাইজ-বেনাপোলের মোসারেফ ট্রেডার্স ও পিকু এন্টার প্রাইজ -ভারত থেকে মোটা স্বর্না৩৯টাকা রত্না ৪১ টাকা ও মিনিকেট ৪৯টাকা দরে আমদানি করছেন। এমনটাই জানান-রুপালী এজেন্সির স্বতাধীকারী মো: মিন্নু হোসেন এবং সাইফুল ইসলাস। ফলে স্থানীয় বাজারে চালের দাম কমতে শুরু করেছে।

বেনাপোল বন্দর উপ পরিচালক আমিনুল ইসলাম বলেন- বেনাপোল স্থলবন্দর দিয়ে বিশেষ কারনে চাল আমদানি বন্ধ থাকলেও পাশ্ববর্তী ভোমরা স্থলবন্দর দিয়ে আসছে চাল। বেনাপোল দিয়ে আগামীতে চাল আসবে বলে আশা করেন তিনি। ফলে স্থানীয় বাজারে আরো কমবে দাম-স্থানীয় চাল ব্যবসায়ি আব্দুর রাজ্জাক বলেন যখন যে দরে চাল কেনেন বিক্রি করেন সেভাবে। তবে চালের দাম কমছে বলে জানান তিনি।

বেনাপোলের আব্দুস সালাম বলেন ৪দিন আগে মোটা চাল কিনেছেন ৪২ থেকে ৪৬টাকায় চিকন চাউল ৫২থেকে ৫৬টাকায়। এখন ৩৮টাকা মোটা ও ৪৮থেকে ৪৯টাকায় পাওয়া যাচ্ছেন চিকন চাল। এতে করে কিছুটা উপকৃত হচ্ছেন তারা। চালের দাম আরো কমার দাবী জানান তারা।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন