সন্ধ্যায় কারওয়ান বাজারে ১৫ থেকে ৩০ টাকায় সবজি

  06-09-2017 04:53AM

পিএনএস ডেস্ক: ঈদ-উল আজহার ছুটি শেষ হলেও এখনো আমেজ কমেনি। রাজধানী ফাঁকা। সে কারণে কাঁচাবাজারে ক্রেতাদের সমাগমও কম। রাজধানীর প্রধান কাঁচাবাজার কারওয়ান বাজারে পণ্য সরবরাহও কম। তবে ১৫ থেকে ৩০ টাকার মধ্যে এখানে হরেক রকমের সবজি মিলেছে।

মঙ্গলবার সন্ধ্যায় মাছ বাজারে একটি ইলিশের দোকানে বেশ জটলা। ক্রেতা-বিক্রেতা দরকষাকষি করছেন। সাবরিনা মমতাজ নামে একজন চিকিৎসক তার ছেলেকে নিয়ে বাজার করতে এসেছেন। এক হালি ইলিশ কেনার ইচ্ছা তার। দোকানি তাকে জানালেন, প্রতি পিস ইলিশ ৮০০ টাকার নিচে তিনি বিক্রি করবেন না। কিন্তু সাবরিনা মমতাজ প্রতি কেজি ৭০০ টাকার বেশি দরে কিনতে ইচ্ছুক নন। এনিয়ে বিক্রেতা আর ক্রেতার মধ্যে কিছুক্ষণ দর কষাকষি।

সাবরিনা মমতাজ জানান, ঈদের ছুটিতে তিনি এবং তার পরিবারের সদস্যরা গ্রামে ছিলেন। মঙ্গলবারই তারা ঢাকায় এসেছেন। এরপরই তিনি বাজারে এসেছেন।

তিনি বলেন, মাংসের তো খুব চাপ গেল। ঈদের বাজারে এখন চারটি ইলিশ কিনবো। কিন্তু দাম বেশি।

দেখা গেল, কারওয়ান বাজারে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ টাকায়। ব্রয়লার মুরগি প্রতি কেজি ১৩৫ টাকা। আধা কেজি ওজনের ইলিশ ৩০০ টাকা। ছোট সাইজের বোয়াল মাছের কেজি ৪০০ টাকা। কোরালের কেজি ৪০০ টাকা। শিংমাছের কেজি ৪০০ টাকা। লইট্টা মাছের কেজি ১১০ টাকা। কাতলা মাছের কেজি ৩০০ টাকা। রুইমাছের কেজি ৩০০ টাকা। পাঙ্গাসের কেজি ১৫০ টাকা।

সবজি বাজারে কচু বেশ লক্ষ্যণীয়। এছাড়াও পেঁপে, কাঁচামরিচ, ঢেড়স, আলু, পেঁয়াজ, রসুন নানান ধরনের সবজি বিক্রি হচ্ছে।

৪/৫টি কচুর আঁটি বিক্রি হচ্ছে ৬০ টাকা। ৫ কেজি পেঁপে বিক্রি হচ্ছে ৭০ টাকা। এছাড়া আলুর কেজি ২৫ টাকা, বেগুনের কেজি ৩০ টাকা। চিচিঙ্গা প্রতি কেজি ২৫ টাকা। কাঁচামরিচ কেজি ৬০ টাকা। মাঝারি সাইজের লাউ প্রতি পিস ৩০ টাকা। দেশি পেঁয়াজের কেজি ৫০ টাকা। ভারতীয় পেঁয়াজের কেজি ৪০ টাকা। দেশি রসুন কেজি ১১০ টাকা। ভারতীয় রসুনের কেজি ১০০ টাকা দরে বিক্রি হচ্ছে। পাশাপাশি কিছু উচ্ছিষ্ট সবজিও বিক্রি হচ্ছে। এর মধ্যে বেগুন, কাঁচা মরিচ, চিচিঙ্গাও রয়েছে।

বেগুনবাড়ি থেকে কারওয়ান বাজারে কাঁচাবাজার করতে এসেছেন পলাশ বাইন। তিনি জানান, এ বাজার থেকে নিয়মিতই তার বাজার করা হয়। মঙ্গলবার সবজির দাম একটু কম আছে।

বিক্রেতারা জানান, ঈদের কারণে আড়তে এখনও মাল পুরোপুরি সরবরাহ শুরু হয়নি। ক্রেতাও তুলনামূলকভাবে অনেক কম। তবে দুই/একি দিনের মধ্যেই জমে বাজার ফের জমে উঠবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন