সর্বনিম্ন পর্যায়ে ব্রয়লার মুরগি ও ডিমের দাম

  15-09-2017 02:36PM

পিএনএস ডেস্ক: ঈদুল আজহার প্রভাবে বছরের সর্বনিম্ন পর্যায়ে ঠেকেছে ব্রয়লার মুরগি ও ডিমের দাম। প্রতিকেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১১০ টাকা। এক ডজন ফার্মের মুরগির ডিমের দাম ৮৫ টাকা। শুক্রবার সকালে নগরীর অলিগলির মুরগির দোকানগুলোতে এ দামেই বিক্রি হয়েছে মুরগি ও ডিম। দীঘির পাড় কাঁচাবাজারের মুরগি দোকানে কথা হয় আবদুল হাকিমের সঙ্গে। তিনি জানান, খামার থেকে বেপারিরা রাতের বেলা বিশেষ পিকআপে করে আমাদের দোকানে মুরগি দিয়ে যান। প্রতিকেজি ১০৫ টাকায় কেনা, ১১০ টাকায় বিক্রি করছি।

তিনি জানান, কোরবানির সময় প্রায় প্রতিটি ঘরে গরু-ছাগলের মাংস থাকে। পরিবারের ফ্রিজেও খুব একটা জায়গা থাকে না। খাবার হোটেলগুলোর বেশিরভাগই বন্ধ ছিল। বিয়েশাদিও কম। তাই চাহিদাও কমে যায়। বাধ্য হয়ে দামও কমিয়ে দেন খামারিরা। তবে দাম কমে যাওয়ায় চাহিদা বেড়ে গেছে। সামনে পূজা আসছে, ছুটির রেশ কাটিয়ে নগরীও ক্রমে সরগরম হয়ে উঠছে। সপ্তাহখানেকের মধ্যেই ব্রয়লার মুরগির দাম বেড়ে যাবে।

মুরগি কিনতে আসা একজন জানান, বৃহস্পতিবার বাচ্চাকে আনতে স্কুলে গেলে ভাবিদের কাছে শুনি মুরগির কেজি ১২০ টাকা। ঈদুল আজহার আগে ছিল ১৪০-১৫৫ টাকা পর্যন্ত। কিনতে এসে দেখি ১১০ টাকা। পাঁচটি মুরগি নিলাম ৭৬০ টাকায়। ব্যাংকার আজাদুর রহমান বলেন, ইলিশের দাম কমেছে। মুরগির দাম কমেছে। মাছ ও সবজির দাম কিন্তু খুব একটা কমেনি। বাড়তি শুধু চালের দাম।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন