চালের পর এবার আটাতেও গুণতে হচ্ছে বাড়তি টাকা

  26-09-2017 02:44PM

পিএনএস ডেস্ক: চালের দামের অস্থিরতার মাঝে এবার আটাতেও গুণতে হচ্ছে বাড়তি টাকা। প্যাকেটজাত আটা কেজিতে ৫-৬ টাকা দাম বেড়েছে। আর এ দাম বৃদ্ধির কারণ হিসেবে খুচরা বিক্রেতারা দুষছেন ডিলারদের। তারা বলছেন, সপ্তাহের শুরু থেকেই ডিলারদের কাছ থেকে বেশি দামে কিনতে হচ্ছে।

জানা গেছে, দুই কেজি ওজনের প্যাকেটজাত আটা বিক্রি হচ্ছে ৬৫ টাকা ধরে। যা গত সপ্তাহে বিক্রি হয়েছে ৬০ টাকায়। বাজারে এসিআই, তীর, স্বাদসহ বিভিন্ন ব্রান্ডের প্যাকেটজাত আটা গত সপ্তাহের চেয়ে কেজিতে ৬ টাকা পর্যন্ত বেশি দামে বিক্রি হচ্ছে।

বিক্রেতারা বলছেন, চলতি সপ্তাহে প্রতি প্যাকেট ৪-৫ টাকা বেশি দামে কিনতে হয়েছে। পাইকারি বাজারে দাম বাড়ায় খুচরা বাজারে প্রভাব পড়েছে। তবে দাম বাড়ার কারণ সম্পর্কে ডিলাররা কিছুই বলেননি।

নাম প্রকাশ না করে একজন ডিলার জানান, কিছুদিন আগে কোম্পানি প্রতি বস্তায় (২ কেজির ২৪টি প্যাকেট) ১টি করে প্যাকেট ফ্রি দিত। কিন্তু এখন ফ্রি তো দূরের কথা, উল্টো আটার দাম বাড়িয়েছে। কোম্পানি দাম বাড়ানোর ফলে বাধ্য হয়েই আমরা বেশি দামে বিক্রি করছি।

তিনি আরও বলেন, যতটুকু জানতে পেরেছি গমের দাম বেড়েছে। তবে চালের বাজারের বাড়তি দামের সঙ্গে আটার দাম বাড়ার কোনো সম্পর্ক নেই।

উল্লেখ্য, সম্প্রতি পাইকারি ও খুচরা বাজারে সব ধরনের চালের দাম বেড়েছে। দাম নিয়ন্ত্রণ ও সরবরাহ নিশ্চিত করতে সরকার চাল আমদানি করলেও বাজারে এখনও রয়েছে বাড়তি দামের ছোয়া।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন