শীতকালীন সবজির বাজার চড়া

  10-11-2017 01:12PM

পিএনএস ডেস্ক:শীতকালীন সবজির দাম সাধারণ মানুষের নাগালের বাইরে চলে যাচ্ছে। নতুন আলু, শিম, উস্তা বিক্রি হচ্ছে প্রতিকেজি ৮০ টাকা দরে। এর আগে নতুন আলুর দাম ছিল ১০০ টাকা কেজি।

কাঁচামরিচদের দাম ১৬০ টাকা। ছোট আকারের একটি ফুলকপি বিক্রি হচ্ছে ৩০-৪০ টাকায়। আকার ভেদে মিষ্টিকুমড়া বিক্রি হচ্ছে ৫০ থেকে ৮০ টাকায়। পালংশাকের আঁটি ২০-২৫ টাকা। লালশাকসহ অন্যান্য শাকের আঁটি ১৫-২০ টাকা।

দয়াগঞ্জ কাঁচাবাজারে বাজার করতে এসেছেন ভ্যান চালক নজরুল। তিনি নতুন সময়ের কাছে ক্ষোভ প্রকাশ করে বলেন, ‘গবিবদের এক সময় না খেয়ে মরতে হইব’ বাজারে সবকিছুর দাম বেশি। এভাবে আর কতদিন। প্রতিদিনই কোনো না কোনো কিছুর দাম বাড়ে।

বাজারের সবজি বিক্রেতা মাহবুব নতুন সময়কে বলেন, দাম জেনে কি করবেন মামা। গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে অন্তত ৫ টাকা করে দাম কমেছে। কাঁচাকলার হালি ২০ থেকে ২৫ টাকা, বাঁধাকপি ছোট আকারের এক পিস ৩০ থেকে ৪০ টাকা, লাউ আকার ভেদে প্রতিটি ৪০ থেকে ৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ধূপখোলা বাজারের সবজি বিক্রেতা তামিম বলেন, বাজারে শীতের সবজি আসতে শুরু করেছে। এগুলোর দাম একটু বাড়তি। তবে আগামী দুই তিন সপ্তাহ পর শীতকালীন সবজি পুরোপুরি বাজারে এসে পড়লে দাম কমে যাবে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন