১১ কোম্পানির লভ্যাংশ বিনিয়োগকারীদের বিও অ্যাকাউন্টে জমা

  07-01-2018 10:57AM


পিএনএস ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত ১১ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) অ্যাকাউন্টে জমা দেয়া হয়েছে। গত সপ্তাহে (৩১ ডিসেম্বর-৪ জানুয়ারি) এ বোনাস শেয়ার জমা হয়েছে।

কোম্পানিগুলো হল- আজিজ পাইপস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক, কনফিডেন্স সিমেন্ট, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, কোহিনুর কেমিক্যাল, সাইফ পাওয়ারটেক, জেমিনি সী ফুড, ইফাদ অটোস, ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এবং বিডিকম অনলাইন।

১১ কোম্পানির মধ্যে জেমিনি সী ফুডের ঘোষিত বোনাস লভ্যাংশ ৩১ ডিসেম্বর শেয়ারহোল্ডারদের বিও হিসাবে পাঠানো হয়েছে। আর আজিজ পাইপস, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক, কনফিডেন্স সিমেন্ট, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ, কোহিনুর কেমিক্যাল, সাইফ পাওয়ারটেকের ঘোষিত বোনাস লভ্যাংশ ১ জানুয়ারি পাঠানো হয়েছে।

গত ৪ জানুয়ারি ইফাদ অটোস ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) এবং বিডিকম অনলাইনের বোনাস শেয়ার ৩ জানুয়ারি শেয়ারহোল্ডারদের বিও হিসাবে বোনাস শেয়ার পাঠানো হয়েছে।

এর আগে সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য আজিজ পাইপস ৫ শতাংশ, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস ১০ শতাংশ, বেঙ্গল উইন্ডসোর থার্মোপ্লাস্টিক ১০ শতাংশ, কনফিডেন্স সিমেন্ট ২০ শতাংশ, ফার কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ ১০ শতাংশ, কোহিনুর কেমিক্যাল ১৫ শতাংশ, সাইফ পাওয়ারটেক ২৮ শতাংশ, জেমিনি সী ফুড ১২৫ শতাংশ, ইফাদ অটোস ৫ শতাংশ, আইসিবি ৫ শতাংশ এবং বিডিকম অনলাইন ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করে। যা কোম্পানিগুলোর বার্ষিক সাধারণ সভায় (এজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদন করা হয়।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন