জেনে নিন ঈদ উপলক্ষে নতুন নোট কবে মিলবে? - অর্থনীতি - Premier News Syndicate Limited (PNS)

জেনে নিন ঈদ উপলক্ষে নতুন নোট কবে মিলবে?

  

পিএনএস ডেস্ক:আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ৩ জুন থেকে ১৪ জুন পর্যন্ত বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন অফিসের কাউন্টারে নতুন নোট দেওয়া হবে। তবে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনগুলোতে কাউন্টার বন্ধ থাকবে।

রোববার (২৭ মে) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক ও সহকারী মুখপাত্র জি এম আবুল কালাম আজাদের সই করা এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বাংলাদেশ ব্যাংক জানিয়েছে, আগামী ৩ জুন থেকে ১৪ জুন পর্যন্ত রাজধানীর ২০টি বাণিজ্যিক ব্যাংকের শাখা থেকে ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমানের নতুন নোট দেওয়া হবে। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট নিতে পারবেন না। তবে, নতুন নোট নেওয়ার সময় কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে নির্দিষ্ট পরিমাণ ধাতব মুদ্রা নিতে পারবেন।

মোট ২০ টি ব্যাংক থেকে নতুন টাকা নেওয়া যাবে, নিচে কয়েকেটি ব্যাংক নামের তালিকা দেয়া হয়েছে।

১. ন্যাশনাল ব্যাংক , যাত্রাবাড়ী শাখা, ঢাকা। ২. জনতা ব্যাংক, আব্দুল গণি রোড কর্পোরেট শাখা, ঢাকা। ৩. অগ্রণী ব্যাংক, এলিফ্যান্ট রোড শাখা, ঢাকা। ৪. দি সিটি ব্যাংক, মিরপুর শাখা, ঢাকা। ৫. সাউথইস্ট ব্যাংক, কাওরান বাজার শাখা, ঢাকা। ৬. সোস্যাল ইসলামী ব্যাংক, বসুন্ধরা সিটি (পান্থপথ) শাখা, ঢাকা। ৭. উত্তরা ব্যাংক, চকবাজার শাখা, ঢাকা। ৮. সোনালী ব্যাংক, রমনা কর্পোরেট শাখা, ঢাকা। ৯. ঢাকা ব্যাংক, উত্তরা শাখা, ঢাকা। ১০. আইএফআইসি ব্যাংক, গুলশান শাখা, ঢাকা। ১১. রূপালী ব্যাংক, মহাখালী শাখা, ঢাকা

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech