বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড- ২০১৮ দেবে আইপিডিসি ও বিএসসিএমএস

  30-05-2018 04:58PM

পিএনএস(জে এ মোহন): বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড এবং বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস)-এর যৌথ উদ্যোগে ‘বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড (বিএনসিইএ)- ২০১৮ আয়োজন করতে যাচ্ছে। আগামী ২১ জুলাই আনুষ্ঠানিকভাবে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে। প্রতিষ্ঠান দুটির পক্ষ থেকে আজ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

মিডিয়া পার্টনার ডেইলি স্টারের সহযোগিতায় অ্যাওয়ার্ড অনুষ্ঠান উপলক্ষে বুধবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ওসিইও মমিনুল ইসলাম এবং নেসলে বাংলাদেশ ডিরেক্টর অফ করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএসের প্রেসিডেন্ট নাকিব খান এ তথ্য জানান।

দেশের অভ্যন্তরে কার্যক্রম পরিচালনায় ইন্ডাস্ট্রিগুলোয় সাপ্লাই চেইন নলেজ বিষয়ে অগ্রগতি ও প্রয়োগের ক্ষেত্রে অসাধারণ অবদান রাখা ব্যক্তি ও প্রতিষ্ঠানিককে এই অ্যাওয়ার্ড দেওয়া হবে।

২০১৭ সালের দেশের ম্যানুফ্যাকচারিং ও সার্ভিস অরগানাইজেশন সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট বিভিন্ন ক্ষেত্রে যারা উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হন, তাদেরও এই অ্যাওয়ার্ড দেওয়া হবে। আইপিডিসি ও বিএসসিএমএস যৌথভাবে এই অ্যাওয়ার্ড দেবে।

পেশাজীবী, তরুণ পেশাজীবী এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো ২০১৭ সালের নিজেদের অর্জনগুলো জমা দিয়ে এ সাপ্লাই চেইন অ্যাওয়ার্ডে অংশ নিতে পারবেন।

সাতটি ক্যাটাগরিতে পাঁচজন, পাঁচটি প্রতিষ্ঠান এবং পাঁচটি এমএনসি অরগানাইজেশনকে এই অ্যাওয়ার্ড দেওয়া।

সংবাদ সম্মেলনে আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ওসিইও মমিনুল ইসলাম বলেন, কাজের অভিজ্ঞতা এবং সম্পদের যথোপযুক্ত ব্যবহারের মাধ্যমে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট দেশের অর্থনৈতিক উন্নয়নে ভূমিকা রাখবে। ইন্ডাস্ট্রির সাপ্লাই চেইন ম্যানেজমেন্টর মাধ্যমে সেরাটা বের করে আনার লক্ষ্যেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

বিএসসিএমএসের প্রেসিডেন্ট নাকিব খান বলেন, ব্যবসার সাফল্যের লক্ষ্যে প্রতিযোগিতামূলক বাজারে বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাপ্লাই চেইন কার্যকরী ভূমিকা রাখবে।

বিশেষ করে ইন্ডাস্ট্রিগুলোয় সাপ্লাই চেইনের মাধ্যমে দেশের তরুণ মেধাবীদের যুগোপযোগী কার্যকরী মানব শক্তিতে পরিণত করা সম্ভব। এর মাধ্যমে সরকারের ভিশন-২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের স্বপ্ন এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে উন্নীত হওয়ার স্বপ্ন বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা রাখবে।

ডেইলি স্টারের সহযোগী সম্পাদক ব্রি জে (অব.) শহিদুল আলম খান সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের গুরুত্ব তুলে ধরে বলেন, একটি পরিবারের মা যেমন তাঁর সন্তানের চাহিদামতো সবকিছু সময়মতো দিয়ে থকেন, ঠিক একইভাবে সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট দেশের ইন্ডাস্ট্রিগুলো আরো কার্যকরী করতে পরিবারের মায়ের মতো ভূমিকা পালন করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের করপোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, ইন্টারন্যাশলাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্সের এশিয়া অঞ্চলের সিইও এজাজুর রহমান প্রমুখ।

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন