আল-আরাফাহ ব্যাংকের ৬ লাখ ১০ হাজার শেয়ার ক্রয় সম্পন্ন

  04-07-2018 06:48PM

পিএনএস ডেস্ক : পূর্বঘোষণা অনুসারে, বাজারদরে আল আরাফাহ ইসলামী ব্যাংকের ৬ লাখ ১০ হাজার শেয়ার ক্রয় সম্পন্ন করেছে কোম্পানিটির উদ্যোক্তা পরিচালক নাজমুল আহসান খালেদ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১৫ শতাংশ নগদ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক। গেল বছর ব্যাংকটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ১৫ পয়সা। ৩১ ডিসেম্বর ব্যাংকটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২০ টাকা ৮৮ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) শরিয়াহ ভিত্তিক ব্যাংকটি ৪১ পয়সা ইপিএস দেখিয়েছে, আগের বছর একই সময়ে যা ছিল ৭১ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ২১ টাকা ২৯ পয়সায়।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় আল-আরাফাহ ইসলামী ব্যাংক। সে হিসাব বছরে ব্যাংকটির সমন্বিত ইপিএস হয় ৩ টাকা ৭ পয়সা। ২০১৫ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদের পাশাপাশি ৫ শতাংশ স্টক লভ্যাংশও দিয়েছিল ব্যাংকটি।

১৯৯৮ সালে তালিকাভুক্ত আল আরাফাহ ইসলামী ব্যাংকের অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকা ও পরিশোধিত মূলধন ১ হাজার ৪৪ কোটি ২ লাখ টাকা। রিজার্ভ ১ হাজার ৩১ কোটি ৯০ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ৪১ দশমিক ৬৩ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ১৯ দশমিক ৪১, বিদেশী বিনিয়োগকারী ৩ দশমিক শূন্য ৮ ও বাকি ৩৫ দশমিক ৮৮ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন