ময়মনসিংহে ৭ দিনে কর আদায় ১৭ কোটি ৩ লক্ষ ২২ হাজার ১শ’ ৪৯ টাকা

  

পিএনএস, ময়মনসিংহ প্রতিনিধি : ময়মনসিংহে সপ্তাহব্যাপী আয়কর মেলার বর্ণাঢ্য আয়োজন শেষ হলো। সোমবার (১৯ নভেম্বর) সন্ধ্যায় আনুষ্ঠানিকভাবে আয়কর মেলার সমাপ্তি টানে ময়মনসিংহ কর অঞ্চল। সপ্তাহব্যাপী আয়কর মেলায় ময়মনসিংহ কর অঞ্চলে আদায় হয়েছে ১৭ কোটি ৩ লক্ষ ২২ হাজার ১শ’ ৪৯ টাকা।

ময়মনসিংহ নগরীর জিমনেসিয়ামে কর অঞ্চল-ময়মনসিংহ কর্তক আয়োজিত সপ্তাহব্যাপী আয়কর মেলা- ২০১৮ গত ১৩ নভেম্বর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত মোট রিটার্ন দাখিল করা হয়েছে ২১,২২২ টি, আয়কর আদায় হয়েছে ১৭,০৩,২২,১৪৯ (সতেরো কোটি তিন লক্ষ বাইশ হাজার একশত উনপঞ্চাশ) টাকা, নতুন টিআইএন গ্রহণ করেছেন ১৭৭৩ জন এবং মোট ১,২১,০২০ জন আয়কর সংক্রান্ত বিভিন্ন সেবা গ্রহণ করেছেন বিষয়টি আয়কর মেলার সমাপনী দিবসে- কর কমিশনার আবুল মনসুর নিশ্চিত করেছেন।

তিনি আরও জানান, বিগত আয়কর মেলা ২০১৭ তে কর অঞ্চল-ময়মনসিংহে মোট রিটার্ন দাখিল করা হয়েছিল ১৭,৯৭৪ টি এবং আয়কর আদায় হয়েছিল ১২,৪৮,৮২,০৩১ (বার কোটি আটচল্লিশ লক্ষ বিরাশি হাজার একত্রিশ) টাকা এবং ৯২,২৬৯ জন আয়কর সংক্রান্তসেবা গ্রহণ করেছিলেন।কর অঞ্চল-ময়মনসিংহে আয়কর মেলা ২০১৭ এর তুলনায় ২০১৮ তে আয়কর রিটার্ন দাখিল এবং আয়কর আদায়ের প্রবৃদ্ধির শতকরা হার যথাক্রমে ১৮% এবং ৩৬.৪৫% ।

মেলার শেষ দিনে কর কমিশনার মোহাম্মদ আবুল মনসুর আরও জানান , উৎসবমুখর পরিবেশে মেলায় আগত সকল পর্যায়ের করদাতাগনকে কর কর্মকর্তা ও কর্মচারীগণ আয়কর সংক্রান্ত সেবা (রিটার্ন গ্রহণ, রিটার্ন পূরণে সহায়তা ইত্যাদি) দিয়েছেন। তিনি করদাতা ও কর্মকর্তা কর্মচারীগণের পারস্পরিক সৌহার্দপূর্ণ সহযোগিতার মাধ্যমে আয়কর মেলা ২০১৮ সফলভাবে সম্পন্ন হওয়াতে সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় তিনি জানান, কর অঞ্চল-ময়মনসিংহের আওয়াধীন সকল জেলা ও সাতটি উপজেলায় আয়কর মেলা সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সেইসাথে আরও বলেন,স্বপ্রণোদিত হয়েই আয়কর প্রদানে মানুষ আগ্রহী হয়ে উঠছেন। দেশের উন্নয়নে অংশীদার হতে কর প্রদানে ব্যবসায়ী ও পেশাজীবীসহ সকল শ্রেণি পেশার মানুষই দায়িত্বশীল হয়ে উঠেছেন বলে আরও জানান তিনি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech