বাড়লো সোনার দাম

  02-01-2019 06:49AM

পিএনএস ডেস্ক :নতুন বছরের প্রথম দিনই সোনার দাম বৃদ্ধির ঘোষণা এলো। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে সোনা ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। এর আগে, নির্বাচনের আগ মুহূর্তে দাম বাড়ানোর ঘোষণা দিয়েও তা স্থগিত করা হয়।

বাজুসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৩ ডিসেম্বর থেকে দেশীয় বাজারে সোনার দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছিল বাজুসের নির্বাহী কমিটি। পরবর্তীতে ক্রেতা সাধারণের অনুরোধের পরিপ্রেক্ষিতে বড়দিন এবং ইংরেজি নববর্ষের কথা বিবেচনায় নিয়ে পূর্বের মূল্য বহাল রাখার সিদ্ধান্ত হয়েছিল। কিন্তু আন্তর্জাতিক বাজারে এবং স্থানীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বৃদ্ধির ধারা অব্যাহত থাকায় সাধারণ জুয়েলার্সরা লোকসানের সম্মুখিন হচ্ছে বিধায় সার্বিক পরিস্থিতি বিবেচনায় ২ জানুয়ারি বুধবার থেকে সোনার দাম বাড়ানো হল।

নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) সোনা ৪৮ হাজার ৯৮৯ টাকায় বিক্রি হবে। ২১ ক্যারেট সোনা বিক্রি হবে ৪৬ হাজার ৬৫৬ টাকা। আর ১৮ ক্যারেট সোনা বিক্রি হবে ৪১ হাজার ৬৪০ টাকায়। যা বুধবার (২ জানুয়ারি) থেকে কার্যকর করা হবে।

এদিকে মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি সবচেয়ে ভালো মানের (২২ ক্যারেট) সোনা ৪৭ হাজার ৪৭২ টাকায় বিক্রি হয়েছে। ২১ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪৫ হাজার ১৯৮ টাকা। ১৮ ক্যারেট সোনা বিক্রি হয়েছে ৪০ হাজার ১২৪ টাকায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন