মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও সিইও খালাফ

  



পিএনএস ডেস্ক: মেটলাইফের নতুন প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হয়েছেন ইউএস বিজনেস অ্যান্ড ইএমইএর প্রেসিডেন্টের দায়িত্বে থাকা মিশেল এ. খালাফ। সম্প্রতি মেটলাইফ ইনকর্পোরেশনের পরিচালক পর্ষদ এই ঘোষণা দেয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মেটলাইফের বর্তমান চেয়ারম্যান, প্রেসিডেন্ট ও সিইও স্টিভেন এ. ক্যান্ডারিয়ান আগামী ৩০ এপ্রিল অবসর গ্রহণ করবেন। তার অবসর গ্রহণের পর মেটলাইফের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করবেন প্রতিষ্ঠানটির বর্তমান ইন্ডিপেন্ডেন্ট লিড ডিরেক্টর গ্লেন হাবার্ড।

গত ২০১১ সাল পর্যন্ত মেটলাইফের ইএমইএর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেন খালাফ, এর সাথে ২০১৭ সালের জুন মাসে যুক্ত হয় যুক্তরাষ্ট্রে ব্যবসার গ্রুপ বেনিফিটস, রিটায়ারমেন্ট অ্যান্ড ইনকাম সল্যুশন এবং প্রপার্টি ও ক্যাসুয়াল্টি ব্যবসার দায়িত্ব।

এর আগে তিনি মধ্যপ্রাচ্য, আফ্রিকা ও দক্ষিণ এশিয়া (এমইএসএ) অঞ্চলের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট এবং সিইও হিসেবে দায়িত্বরত ছিলেন। ২০১০ সালে মেটলাইফে যোগ দেন তিনি।

অ্যালিকোর ২১ বছর কর্মজীবনে খালাফ ক্যারিবিয়ান, ফ্রান্স, ইতালিসহ পৃথিবীর নানা দেশে নেতৃত্ব প্রদানকারী দায়িত্বে নিয়োজিত ছিলেন। তিনি ১৯৯৬ সালে মিশরে অ্যালিকোর অপারেশন বিভাগের প্রথম জেনারেল ম্যানেজার হিসেবে নিযুক্ত হোন।

২০০১ সালে মিশেল খালাফ পোলান্ড, রোমানিয়া ও বেলটিক্সে অ্যালিকোর লাইফ, পেনশন অ্যান্ড মিউচুয়াল ফান্ড অপারেশনের রিজিওনাল সিনিয়র ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পান।

এছাড়াও একই সময়ে তিনি পোল্যান্ডে অ্যালিকোর লাইফ ইন্সুরেন্সের অধীনস্থ এমপ্লিকো লাইফের প্রেসিডেন্ট ও সিইওর দায়িত্বও পালন করেন। এরপর ফিলিপাইনে এআইজির আওতাধীন প্রতিষ্ঠান ফিলাম লাইফের ডেপুটি প্রেসিডেন্ট ও চিফ অপারেটিং অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech