দেশে টাকার কোনও অভাব নেই: অর্থমন্ত্রী

  12-02-2020 06:17PM

পিএনএস ডেস্ক: টাকার অভাবে নয়, অন্য কারণে চীন থেকে বাংলাদেশি কাউকে এই মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বুধবার (১২ ফেব্রুয়ারি) রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে বাংলাদেশ-সৌদি আরব যৌথ কমিশনের (জেসি) ১৩তম সভাশেষে প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, দেশে টাকার কোনো অভাব নেই। অভাব থাকার কোনো কারণও নেই। টাকার অভাবে নয়, অন্য কারণে চীন থেকে বাংলাদেশিদের এ মুহূর্তে সরকারিভাবে দেশে ফেরানো হচ্ছে না।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছিলেন, আমরা চীন থেকে যাদের এনেছি, তাদের জন্য তিন কোটি টাকা প্লেন ভাড়া দিতে হয়েছে। আমার ফান্ডে আর কোনও টাকা নেই।

টাকার অভাবে চীন থেকে দেশে ফেরানো যাচ্ছে না পররাষ্ট্রমন্ত্রীর এমন কথার বিষয়ে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, আমরা চীন থেকে তিন থেকে ৪০০ জনকে দেশে এনেছি। এখন যেসব পাইলট ও কেবিন ক্রু চীনে গিয়েছিলেন, তাদের কোনও দেশে ঢুকতে দিচ্ছে না। এমনকি আমাদের সেই প্লেনটিও অন্য কোনো দেশে যেতে পারছে না। সুতরাং টাকার কারণে তাদের আনতে পারছি না বিষয়টা এমন নয়। আমাদের টাকার কোনও অভাব নেই। সময় মতো আমরা ঠিকই ব্যবস্থা নেব।

এসময় উপস্থিত ছিলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব মনোয়ার আহমেদ, সৌদি শ্রম মন্ত্রণালয়ের উপমন্ত্রী মাহির আব্দুল রাহমান গাসিম, আরামকোর বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার এক্সপার্ট জুলিও সি হেজেলমেয়ার মোসেস প্রমুখ।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন