দ্বিতীয় দিনেই শেয়ারবাজারে বড় দরপতন

  

পিএনএস ডেস্ক:পুঁজিবাজারে লেনদেন শুরুর দ্বিতীয় দিনেই বড় দরপতনে লেনদেন শেষ হয়েছে। সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে সোমবার (১ জুন) দেশের দুই পুঁজিবাজারে সূচক কমলেও লেনদেন বেড়েছে। টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন বেড়েছে ৫৪ কোটি ৪৭ লাখ ৫১ হাজার টাকা।

ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬০ পয়েন্ট কমে অবস্থান করছে ৩৯৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২১ পয়েন্ট কমে অবস্থান করছে ৯২৯ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৩৪৭ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩২৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩০টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ১৯৭ কোটি ৭৬ লাখ ৭৭ হাজার টাকা।

রোববার বাজার খোলার প্রথমদিনে ডিএসইএক্স আগের চেয়ে ৫২ দশমিক ১৬ পয়েন্ট বা ১ দশমিক ৩০ শতাংশ বেড়েছিল। আর সিএএসপিআই আগের চেয়ে ১৪১ দশমিক ০২ পয়েন্ট বা ১ দশমিক ২৪ শতাংশ বেশি বেড়েছিল।

মহামারীর কারণে এখন সাধারণ সময়ের চেয়ে একঘণ্টা কমে সকাল সাড়ে ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত লেনদেন হচ্ছে। সাধারণ সময়ে আড়াইটা পর্যন্ত থাকে।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৬ হাজার ৮৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ১২৩টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৭টির, কমেছে ৩৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টির। আর দিন শেষে লেনদেন হয়েছে ৫৫ কোটি ৮ লাখ ৯৭ হাজার টাকা।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন