করোনায় আক্রান্ত সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন

  27-07-2020 01:35AM

পিএনএস ডেস্ক : বেসরকারি খাতের দি সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাসরুর আরেফিন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে‌ছেন। রোববার (২৬ জুলাই) ব্যাংক সূ‌ত্র এ তথ্য ‌নি‌শ্চিত ক‌রে। তিনি এখন বাসায় হোম কোয়ারেন্টাইনে চিকিৎসা নিচ্ছেন।

বিষয়টি নিশ্চিত করে মাসরুর আরেফিন জানান, দুদিন ধরে অসুস্থ। জ্বর ও কাশিতে ভুগছেন। কোভিড-১৯ এর কারণে শরীর দুর্বল হয়ে পড়েছে। বাসায় বিশ্রামে আছেন।

রোববার (২৬ জুলাই) কবি ও সাহিত্যিক হাসনাত আব্দুল হাই সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়ে মাসরুর আরেফিনের করোনা পজিটিভ হওয়ার খবর জানিয়েছেন। সেখানে হাসনাত আব্দুল হাই লিখেছেন, কবি ও কথা সাহিত্যিক মাসরুর আরেফিন করোনা আক্রান্ত। তার দ্রুত আরোগ্য কামনা করি।

সিটি ব্যাংক সূত্রে জানা যায়, শনিবার (২৫ জুলাই) মাসরুর আরেফিন করোনা ভাইরাস পরীক্ষার নমুনা দেওয়ার পর থেকে বাসায় অবস্থান করছেন। রোববার ফলাফল পাওয়ার পরে দেখা যায় তার কোভিড-১৯ পজিটিভ। তবে, তিনি সুস্থ আছেন, বাসাতেই অবস্থান করছেন।

জানা গেছে, মাসরুর আরেফিন ২০০৭ সালে রিটেইল ব্যাংকিংয়ের প্রধান হিসেবে সিটি ব্যাংকে যোগ দেন। তিনি এ ব্যাংকের প্রধান পরিচালন কর্মকর্তা ও প্রধান যোগাযোগ কর্মকর্তা হিসেবেও কাজ করেন। বর্তমানে তিনি ব্যাংকের মালয়েশিয়ার সাবসিডিয়ারি রেমিট্যান্স প্রতিষ্ঠান ও ব্যাংকটির মার্চেন্ট ব্যাংক সাবসিডিয়ারির পরিচালক হিসেবে নিয়োজিত।

বরিশাল ক্যাডেট কলেজের প্রাক্তন ছাত্র মাসরুর আরেফিন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএ এবং মেলবোর্নের ভিক্টোরিয়া ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন। তিনি ফ্রান্সের ইনসিয়াড বিজনেস স্কুলে ব্যবস্থাপনা বিষয়ে উচ্চতর কোর্স করেছেন। তিনি ব্যাংকিং পেশার পাশাপাশি সাহিত্য জগতেও সমাদৃত।

তার অনূদিত ‘ফ্রানৎস কাফকা গল্পসমগ্র’ ২০১৩ সালের ‘ব্র্যাক সমকাল সাহিত্য পুরস্কার’ ও বাংলা একাডেমির পক্ষ থেকে ‘বছরের সেরা প্রকাশনা’ পদক অর্জন করে। ২০১৫ সালে তার অনূদিত ‘হোমারের ইলিয়াড’ বইটিও পাঠকমহলে প্রশংসিত হয়।

জানা গেছে, করোনায় দি সিটি ব্যাংকের তিনজন কর্মকর্তা মারা গেছেন। তা‌দের ম‌ধ্যে গত ২৬ এপ্রিল ব্যাংকটির মানবসম্পদ বিভাগের কর্মকর্তা মুজতবা শাহরিয়ার মুগদা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এরপর গত ১২ মে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান ব্যাংকের প্রধান কার্যালয়ে সেন্ট্রাল ক্লিয়ারিং বিভাগের অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট আবু সাঈদ। এছাড়া করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আরও এক কর্মকর্তা মারা যান বলে ব্যাংক সূত্র জানায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন