বিকাশ অ্যাপ রেফার করে প্রতিবার ১০০ টাকা বোনাস

  

পিএনএস ডেস্ক: বিকাশ অ্যাপ রেফার করে গ্রাহক তার প্রিয়জনকে অ্যাপ ব্যবহারে উৎসাহিত করার মাধ্যমে প্রতিবার পেতে পারেন ১০০ টাকা বোনাস। বিকাশের এই রেফারেল ক্যাম্পেইন চলবে ৩১ ডিসেম্বর পর্যন্ত। অ্যাপের ডানদিকের বিকাশ লোগোতে ক্লিক করে ‘রেফার এ ফ্রেন্ড’ অপশন থেকে ‘রেফার করুন’ ক্লিক করে অ্যাপের লিংকটি যেকোন মাধ্যম যেমন এসএমএস, ই-মেইল, ম্যাসেঞ্জার, হোয়াটস্অ্যাপ, ভাইবার, ইমো, ইত্যাদির মাধ্যমে প্রিয়জনকে শেয়ার করতে পারবেন গ্রাহক।

শেয়ার করা লিংক দিয়ে প্রিয়জন বিকাশ অ্যাপে লগইন করলেই রেফারকারি গ্রাহক পেয়ে যাবেন ২০ টাকা বোনাস এবং ঐ ব্যবহারকারী অ্যাপে যেকোন একটি ট্রানজেকশন করলেই তিনি পাবেন আরো ৮০ টাকা বোনাস। একজন বিকাশ গ্রাহক যতজনকে খুশি লিংক পাঠাতে পারবেন।

এদিকে যিনি প্রথমবার অ্যাপ ব্যবহার করছেন তার জন্য প্রথম লগইন এ থাকছে ২৫ টাকা বোনাস আর প্রথমবার ২৫ টাকা মোবাইল রিচার্জ এ পাবেন ৫০ টাকা ক্যাশব্যাক। এই অফারটিও ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত চলবে।

বিকাশ মেন্যুর রেফারেল ড্যাশবোর্ডে রেফারার তার করা রেফারেল এর তথ্য দেখতে পাবেন। প্রতি ২৪ ঘণ্টায় সফল রেফারেল সংখ্যা এবং প্রতি ৪৮ ঘণ্টায় লগ ইন থেকে প্রাপ্ত বোনাস এর তথ্য আপডেট হবে।

প্রসঙ্গত, রেফারেল অফারটি বিকাশ অ্যাপ এর আইওএস ভার্সনে প্রযোজ্য নয়। বিকাশ অ্যাপে প্রতিনিয়ত নতুন নতুন সেবা চালু হচ্ছে। বিকাশ অ্যাপ ব্যবহারে অন্যকে উৎসাহিত করতেই গ্রাহকদের জন্য চালু হয় রেফারেল ক্যাম্পেইন। এর আগে গত ১৭ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত চলাকালীন রেফারেল ক্যাম্পেইন এ অংশ নিয়ে বাড়তি আয়ের পথ তৈরি করেছেন হাজারো বিকাশ গ্রাহক। প্রতিদিনের কাজের ফাঁকে কিছুটা সময় বের করেই তারা বিকাশ অ্যাপ রেফার করেছেন।

এদের একজন শেরপুরের কলেজ শিক্ষার্থী ফাহিম আহমেদ ফরিদ। লেখাপড়ার পাশাপাশি গল্প-আড্ডার সময়টিকে কাজে লাগিয়ে প্রায় ৯০০জনকে সফলভাবে বিকাশ অ্যাপ রেফার করে ৩৫ হাজার টাকারও বেশি আয় করেছেন তিনি। ঠিক করেছেন সেই টাকায় পড়াশোনার কাজে একটি ল্যাপটপ কিনবেন। ফাহিম বলেন, “বিকাশ অ্যাপের সেন্ড মানি, ক্যাশ আউট, মোবাইল রিচার্জ, অনলাইন লেনদেন ইত্যাদি সেবা প্রতিনিয়ত ব্যবহার করি। নিজে উপকৃত হই তাই অন্যদেরও রেফার করেছি যেন তারাও উপকৃত হয়।’’

এদিকে বরিশালের গৌরনন্দী সরকারী কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মো. কাওসার পড়াশোনার পাশাপাশি ফ্রিল্যান্সিং করেন। বিকাশের ফেসবুক পেজ থেকে রেফারেল ক্যাম্পেইন সম্পর্কে জেনে পরিবার-পরিজন ও বন্ধুদের সাথে শেয়ার করেন তিনি। ৭০০টির বেশি সফল রেফার করে ২৫ হাজার টাকার বেশি জিতেছেন কাওসার। বিকাশ অ্যাপের বিভিন্ন সেবা নিয়মিত ব্যবহার করেন তিনি। মোবাইল রিচার্জ, সেন্ড মানি ইত্যাদির পাশাপাশি কার্ড থেকে অ্যাড মানি সেবা কাজে লাগে বলে জানান কাওসার।

বগুড়া আজিজুল হক কলেজের ছাত্র ফজলুল করিম একই উপায়ে দেড় মাসে বাড়তি আয় করেছেন ১০ হাজার টাকার বেশি। সে টাকা পরিবারের কাজে লেগেছে জানিয়ে তিনি বলেন, লকডাউনে বাসায় বসে থাকার সময়টা কাজে লাগিয়েছি বিকাশ রেফার করে। বিকাশ অ্যাপ ব্যবহার করি দীর্ঘদিন ধরে। বাড়ির সব বিল পরিশোধ করার পাশাপাশি কেনাকাটার বিল দিই বিকাশে এবং ভাই বোনদের ভর্তির ফি-ও পরিশোধ করি বিকাশে। এখন আর মোবাইল রিচার্জও বাইরে গিয়ে করতে হয় না, বাসায় বসেই বিকাশ অ্যাপে রিচার্জ করি। আমার দৈনন্দিন জীবনের একটি অংশ হয়ে গেছে বিকাশ অ্যাপ।

ফাহিম, কাওসার, ফজলুল-এর মত রেফার করে বাড়তি আয় করতে পারেন যে কোনো গ্রাহক। রেফারেল ক্যাম্পেইনের বিস্তারিত জানা যাবে www.bkash.com/bn/100taka-referral ওয়েবসাইটে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন