বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে চলতে নির্দেশ

  01-03-2021 03:30PM

পিএনএস ডেস্ক : মোবাইলে আর্থিক সেবাদাতা (এমএফএস) বিকাশ ও নগদকে সুশৃঙ্খলভাবে কার্যক্রম পরিচালনা করতে বলেছে বাংলাদেশ ব্যাংক। প্রতিষ্ঠান দুটি যাতে একে অপরের বিরুদ্ধে অপপ্রচার না চালায়, মৌখিকভাবে সেই নির্দেশনাও দেওয়া হয়েছে।

গত বুধবার ব্র্যাক ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান বিকাশ ও ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদের সঙ্গে অনুষ্ঠিত আলোচনায় এই নির্দেশনা দেয় কেন্দ্রীয় ব্যাংক।

নগদের একটি বিজ্ঞাপন প্রচার, বিকাশ ও এর প্রধান নির্বাহীকে জড়িয়ে বিভিন্ন ভিডিও চিত্র তৈরি, নগদের সেবার বিরুদ্ধে সারা দেশে পোস্টার ছড়ানো, এ জন্য অজ্ঞাত ১০ হাজার জনের বিরুদ্ধে মামলাকে কেন্দ্র করে কেন্দ্রীয় ব্যাংক এই নির্দেশনা দিয়েছে। আর্থিক খাতে এমন আচরণ বরদাশত করা হবে না বলেও নিয়ন্ত্রক সংস্থাটি জানিয়ে দিয়েছে।

বাংলাদেশ ব্যাংক বলেছে, কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণ কাঠামোর মধ্যে থেকেই সব পক্ষকে কার্যক্রম পরিচালনা করতে হবে। দুই প্রতিষ্ঠানকে আর্থিক বাজারে সুশৃঙ্খল পরিবেশ ফেরানোর পরামর্শও দেওয়া হয়েছে। তাদের সতর্ক করে বলা হয়, জনগণের টাকার নিরাপত্তা দিতে কেন্দ্রীয় ব্যাংক নতুন সিদ্ধান্ত নিতে পিছ পা হবে না। তাই যেকোনো প্রচারণা ও কার্যক্রম চালানোর আগে তা বিশ্লেষণ করে দেখতে হবে।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন