ঈদের আগে ডিএসইতে সাড়ে ১৪শ কোটি টাকা লেনদেন

  12-05-2021 02:48PM

পিএনএস ডেস্ক : ঈদের আগে পুঁজিবাজারে বুধবার (১২ মে) ছিল শেষ কার্যদিবস। এদিন সূচক ও লেনদেন ছিল ঊর্ধ্বমুখী। একইসঙ্গে বাজারের অধিকাংশ কোম্পানির শেয়ার দরও বেড়েছে। সব মিলিয়ে ঈদের আগে বিনিয়োগকারীদের জন্য ইতিবাচক ধারায় ছিল পুঁজিবাজার।

আগের কার্যদিবসের চেয়ে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ২৬ পয়েন্ট বেড়ে ৫ হাজার ৭৫০ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ১৮৬ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ টাকা। আগের কার্যদিবসে ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকা। ডিএসইতে লেনদেন হওয়া ৩৬৬টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ২০১টির, কমেছে ১০১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির দর।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৯১ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৫৮ পয়েন্টে। সিএসই ৫০ সূচক দশমিক ৬৮ পয়েন্ট বেড়ে ১ হাজার ২৫৬ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৫৩ পয়েন্ট বেড়ে ১০ হাজার ৪৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেন হওয়া ২৯৩টি প্রতিষ্ঠানের মধ্যে বেড়েছে ১৮৬টির, কমেছে ৬৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির শেয়ার দর। সিএসইতে লেনদেন হয়েছে ১৯৮ কোটি ৩৪ লাখ টাকা।

পিএনএস/এসআইআর

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন