প্রিমিয়ার নিউজ সিন্ডিকেট লিমিটেড (পিএনএস)-এর অনলাইন সার্ভিস pnsnews24.com -এ আপনাদেরকে স্বাগত জানাচ্ছি। আপনাদের অবশ্যই জানা আছে, প্রিমিয়ার নিউজ সিন্ডিকেট লিমিটেড (সংক্ষেপে যা পিএনএস নামে পরিচিত) ১৯৯৭ সালের ১৬ জুলাই ইনকর্পোরেটেড হয়ে সংবাদ সংস্থা হিসেবে তার শুভ সূচনা করে। সময়ের পথ পরিক্রমায় পিএনএস কে কয়েকবার তার ঠিকানা পরিবর্তন করতে হয়। পিএনএস-এর প্রথম কার্যালয় ছিল ৮৭, পুরানা পল্টন লেন, ঢাকা। পরবর্তীতে জীবন বীমা ভবন, ১২১, মতিঝিল বা/এ, তয় তলা, ঢাকায় তার কার্যক্রম পরিচালনা করে। বলা চলে জীবন বীমা ভবনে পিএনএস এক স্বর্ণালী সময় অতিক্রম করে। ২০০২ইং সালের জানুয়ারী মাসে পিএনএস কার্যালয় ৬৬/১/বি, ডিআইটি রোড, হাজীপাড়ায় স্থানান্তর হয়। ২০০৭ সাল পর্যন্ত হাজীপাড়া থেকেই পিএনএস-এর কার্যক্রম পরিচালিত হয়েছে। ২০০৮ সালের জানুয়ারী মাসে পিএনএস-এর কার্যালয় ১০৯, ডিআইটি রোড, মালিবাগ রেল গেট, ঢাকায় স্থানান্তরিত হয় এবং ২০১২ সালের ডিসেম্বর পর্যন্ত সেখানেই পিএনএস-এর কার্যক্রম পরিচালিত হয়েছে। বর্তমানে ৪২/১, সেগুনবাগিচা, (৪র্থ তলা) ঢাকা-১০০০ ঠিকানায় পিএনএস কার্যালয় অবস্থিত।
দীর্ঘ পথ পরিক্রমায় পিএনএস অনেক পথিতযশা সাংবাদিকবৃন্দের কর্মমুখরতায় ধন্য হয়েছে। যারা বর্তমানে বিভিন্ন জাতীয় দৈনিক , সাপ্তাহিক , ইলেক্ট্রনিক মিডিয়া এবং অনলাইন মিডিয়ায় গুরুত্বপুর্ণ দায়িত্ব পালন করছেন। বর্তমানেও পিএনএস দেশের খ্যাতনামা ও কর্মঠ সাংবাদিকবৃন্দের মিলনমেলায় পরিণত হয়েছে। যাদের সুলিখিত বস্তনিষ্ঠ সংবাদ পরিবেশন করে পিএনএস তার সুখ্যাতি ক্রমেই সুবিস্তৃত করছে। আমরা প্রত্যাশা করি আগামী দিনেও আমাদের এই কর্মমুখরতা অব্যাহত থাকবে। ইনশা আল্লাহ।
বর্তমান সামাজিক বাস্তবতায় সংবাদ সংস্থা পরিচালনা অত্যন্ত দুরূহ কাজ। আমরা সেই দুর্গম পথে চলতে চলতে কখনও ক্লান্ত হয়ে বিশ্রাম নিতে বাধ্য হয়েছি। তবে প্রয়োজনীয় রসদ সংগ্রহ শেষে দ্বিগুন বেগে কাজে ঝাপিয়ে পড়তে দ্বিধা করিনি। আমরা জানি আমাদের পথচলা এবারও সহজ হবে না । তবুও আমরা আপনাদের হাত ধরে গুটি গুটি পায়ে পথ চলবো । ইনশা আল্লাহ ।

পিএনএস শুরুতে অফলাইন জাতীয় সংবাদ সংস্থা হিসেবে তার কার্যক্রম পরিচালনা করলেও বর্তমানে অফলাইনের পাশাপাশি অনলাইন সংবাদ সংস্থা হিসেবেও সক্রিয় রয়েছে। টেলিভিশন চ্যানেলের সময় কিনে নিয়ে অনুষ্ঠান পরিচালনা ও প্রচারের সক্রিয় উদ্যোগ চলমান রয়েছে।
আমি বিশ্বাস করি, আমাদের এই নতুন উদ্যোগকে আমাদের পাঠক সমাজ সাদরে গ্রহণ করবে এবং পিএনএস কে তাদের নিজেদের প্রতিষ্ঠানের মতো মনে করবে।
ব্যক্তিগতভাবে পিএনএস-এ কর্মরত সাংবাদিকদের নিজ নিজ রাজনৈতিক বিশ্বাস থাকলেও পিএনএস রাজনৈতিক নিরপেক্ষতা বজায় রেখে “সত্যের মুখোমুখি প্রতিক্ষণ” শ্লোগানকে বাস্তবায়িত করতে চায়। আমরা সকল দলের, সকল মতের ও সকল বিষয়ের গঠণমূলক আলোচনা-সমালোচনা করতে চাই। কারো প্রতি অনুরাগ বা বিরাগের বশবর্তী হয়ে আমরা কোন সংবাদ প্রকাশ করার মনোভাবকে সরাসরি ঘৃণা করতে চাই। যা সত্য ও সুন্দর তার স্বপক্ষে এবং মিথ্যা, অসুন্দর ও দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে আমরা লড়াই করতে চাই। এই লড়াইয়ে আপনাদের সকলকে আমাদের সহযাত্রী হিসেবে পেতে চাই।
আশা করি, প্রতিদিন পিএনএস-এর সাথেই থাকবেন। আল্লাহ হাফেজ।

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech