আবারো জাফর ইকবাল ও তার স্ত্রীকে হত্যার হুমকি

  15-10-2016 07:29AM

পিএনএস ডেস্ক : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবাল ও তার সহধর্মিনী একই বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. ইয়াসমিন হককে ফের হত্যার হুমকি দেয়া হয়েছে।

জঙ্গি সংগঠন আনসারুলাহ বাংলা টিমের নামে গত বুধবার এই শিক্ষক দম্পতিকে হত্যার হুমকি দেয়া হয়। শুক্রবার বিকেলে এ ব্যাপারে তারা সিলেট মহানগর জালালাবাদ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এর আগেও একাধিকবার অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালকে হত্যার হুমকি প্রদান করে বিভিন্ন উগ্রবাদী সংগঠন। বর্তমানে তাকে সশস্ত্র পুলিশের মাধ্যমে নিরাপত্তা দিচ্ছে সরকার।

এদিকে জিডির পর অধ্যাপক জাফর ইকবাল ও অধ্যাপক ইয়াসমিন হকের নিরাপত্তা জোরদার করা হয়েছে। তাদের বাসভবনে সার্বক্ষণিক সশস্ত্র পুলিশ পাহারা বসানো হয়েছে বলে জানিয়েছেন জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।

সাধারণ ডায়েরিতে উল্লেখ করা হয়, গত ১২ অক্টোবর স্ত্রীসহ ঢাকাস্থ বনানী ডিএসএস এ অবস্থান করছিলেন অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও তার স্ত্রী অধ্যাপক ইয়াসমিন হক। ওদিন রাত সোয়া ১২টায় ইয়াসমিন হকের মুঠোফোনে একটি ক্ষুদে বার্তা আসে।

সেখানে ইংরেজিতে লেখা ছিল, ‘welcome to our new top list! your breath may stop at anytime. (abt)’।

একই তারিখ রাত ২টা ৩০ মিনিটে জাফর ইকবালের মুঠোফোনে আরেকটি ক্ষুদে বার্তা আসে। যাতে লেখা ছিল, ‘hi unbeliever! we will strangulate you soon..’। এই এসএমএস দুটি তাদের জীবনে হুমকি স্বরূপ বলে জিডিতে উলে¬খ করেন জাফর ইকবাল।

জালালাবাদ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন বলেন, জাফর ইকবালের নিরাপত্তায় আগে থেকেই পুলিশ মোতায়েন করা ছিল। ফের হুমকির কারণে তার আশেপাশের এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। ক্যাম্পাসে সশস্ত্র পুলিশ মোতায়েন করা হয়েছে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন