‘কওমি মাদরাসার স্বাতন্ত্র্য বজায় রেখে সনদের স্বীকৃতি দিতে হবে’

  17-10-2016 06:17AM

পিএনএস : ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, কওমি মাদরাসার স্বাতন্ত্র্য বজায় রেখে ও দারুল উলুম দেওবন্দের মতো করে সনদের স্বীকৃতি দিতে হবে। অন্যকোনোভাবে দিতে চাইলে তা মেনে নেয়া হবে না।

তিনি বলেন, ঈমান ও ইসলাম বিধ্বংসী শিাআইন ও সিলেবাস চূড়ান্তকরণের চেষ্টা করলে ঈমানদার জনতা তা রুখে দাঁড়াবে। ঈমান ও ইসলামবিধ্বংসী সিলেবাসের বিরুদ্ধে ঈমানদার জনতা আজ ঐক্যবদ্ধ। ইসলামি জনতার সেন্টিমেন্টকে কোনো প্রকার তোয়াক্কা না করে সিলেবাস বহাল রাখার চেষ্টা ও পুরাতন সিলেবাসে নতুন বছরের বই বিতরণ করতে দেয়া হবে না।

তিনি বলেন, সনদের স্বীকৃতির আগে নাস্তিক্যবাদী সিলেবাস বাতিল করা বেশি জরুরি। পাঠ্যসূচির মাধ্যমে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে হিন্দুত্ববাদে নিয়ে যাওয়ার চক্রান্ত পাকাপোক্ত করা হয়েছে। ইসলাম নিয়ে কোনো প্রকার ষড়যন্ত্র চলতে দেয়া হবে না। যে সিলেবাসের বিরুদ্ধে দেশের ৯২ ভাগ মুসলমান আন্দোলন সংগ্রাম অব্যাহত রেখেছে।

রোববার বিকেলে রাজধানীর যাত্রাবাড়ীর মাতুয়াইল মাদরাসা মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ যাত্রাবাড়ী থানার বিশাল কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। থানা সভাপতি আলহাজ মো: ইসমাঈল হোসেনের সভাপতিত্বে ও সেক্রেটারি হাফেজ মুহা: সালাউদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নগর দণি সভাপতি আলহাজ মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলম, সাংগঠনিক সম্পাদক মাওলানা বাছির উদ্দিন মাহমুদ। যাত্রাবাড়ী থানা অন্য নেতারা উপস্থিত ছিলেন।
বিজ্ঞপ্তি।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন