শাবিতে ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী আন্দোলন অব্যাহত

  17-10-2016 07:40PM

পিএনএস, সিলেট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) আসন্ন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি ফরমের বর্ধিত মূল্য প্রত্যাহারের আন্দোলন অব্যাহত রেখেছে সাধারণ শিক্ষার্থীরা।

পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে সোমবার সকালে ক্যাম্পাসে মানববন্ধন, বিক্ষোভ মিছিল, গণস্বাক্ষর ও অবস্থান কর্মসূচি পালন করে আন্দোলনরত শিক্ষার্থীরা।

“ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ” ব্যানারে বর্ধিত ভর্তি ফি প্রত্যাহারে আন্দোলনের ডাক দেয় সাধারণ শিক্ষার্থীরা। পরবর্তীতে আন্দোলনে একাত্মতা প্রকাশ করে ক্যাম্পাসের সামজিক, সাংস্কৃতিক, স্বেচ্ছাসেবী সংগঠন ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক ও বর্তমান নেতাকর্মী ও প্রগতিশীল ছাত্রজোট।

যৌক্তিক দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে উল্লেখ করে আন্দোলনের মুখপাত্র সারওয়ার তুষার বলেন, মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় একই কর্মসূচি পালন করা হবে।
ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি অধ্যাপক নিয়াজ আহমেদ ও সদস্য সচিব অধ্যাপক এ এইচ এম বেলায়েত হোসেন শিক্ষার্থীদের আন্দোলনে উপস্থিত হয়ে তাদের দাবির বিষয়টি মঙ্গলবার বিকাল ৩টায় অনুষ্ঠেয় সভায় উপস্থাপন করবেন বলে আশ্বাস দেন।

এদিকে শাবি ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভূইয়ার কাছে ফরমের মূল্য হ্রাস করে ক্যাম্পাসে স্থায়ীভাবে ভর্তি অফিস স্থাপনের দাবি জানান শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ। শাখা ছাত্রলীগের দপ্তর সম্পাদক মোস্তাক মিয়া স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাধারণ শিক্ষার্থীদের ভর্তি ফরমের মূল্য কমানোর যৌক্তিক দাবিকে শাবি ছাত্রলীগ সমর্থন করছেন বলে জানান সাধারণ সম্পাদক ইমরান খান। আর এ আন্দোলনের মাধ্যমে মুক্তিযুদ্ধের বিরুদ্ধের কোন গোষ্ঠি যেন ক্যাম্পাসকে অস্থিতিশীল করতে না পারে সে ব্যাপারে সকলকে সতর্ক হওয়ার আহ্বান জানান তিনি।




পিএনএস/বাকিবিল্লাহ্


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন