শাবিপ্রবিতে সিদ্ধান্ত ছাড়াই ভর্তি কমিটির বৈঠক শেষ

  


পিএনএস: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফরমের মূল্য কমানোর দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পরিপ্রেক্ষিতে ভর্তি কমিটির জরুরি সভা কোনো সিদ্ধান্ত ছাড়াই শেষ হয়েছে। এ ছাড়া বুধবার সাড়ে ৯টায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডেকেছেন উপাচার্য।

ভর্তি কমিটির সভাপতি অধ্যাপক ড. নিয়াজ আহমেদ জানিয়েছেন, ‘মঙ্গলবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডি বিল্ডিংয়ে এই বৈঠক শুরু হয়। শেষ হয় সন্ধ্যা ৬টায়। তবে বৈঠক থেকে ভর্তি ফরমের দাম কমানোর বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে উপাচার্য মহোদয় কাল (বুধবার) সকাল সাড়ে ৯টায় একাডেমিক কাউন্সিলের জরুরি সভা ডেকেছেন। সেখানে বিষয়টি প্রাধান্য দেওয়া হবে।’

তবে আন্দোলনকারী শিক্ষার্থীরা জানিয়েছে, ভর্তি কমিটির বৈঠকে ফরমের মূল্য কমানোর সিদ্ধান্ত না হওয়ায় বুধবারও বিক্ষোভ কর্মসূচি পালন করবে তারা।

এদিকে, ভর্তি ফরমের মূল্য কমানোর দাবিতে মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসে বিক্ষোভ করে ‘ভর্তি ফরমের মূল্যবৃদ্ধি বিরোধী শিক্ষার্থী মঞ্চ’। ভর্তি কমিটির বৈঠক শেষে শিক্ষার্থীরা আন্দোলন চলবে এমন ঘোষণা দিয়ে আজকের কর্মসূচির সমাপ্তি করে।

বিশ্ববিদ্যালয়ের ২০১৬-১৭ সেশনে ভর্তি ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার টাকা থেকে এক হাজার ২০০ টাকা, যেখানে গত বছর ছিল ৮০০-৮৫০ টাকা। গত বছরের তুলনায় এবার ভর্তি ফরমের মূল্য বৃদ্ধি করা হয়েছে ৩৩ দশমিক ৩৩ শতাংশ।

শিক্ষার্থীদের দাবি এ অস্বাভাবিক মূল্য বৃদ্ধির কারণে ভর্তি পরীক্ষা দেওয়ার সুযোগ পাবে না দেশের বেশির ভাগ নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তানরা।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech