ঢাবির ‘ক’ ইউনিটের পরীক্ষায় জালিয়াতি, ১৩ জনের জেল

  21-10-2016 09:38PM



পিএনএস ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে বিজ্ঞান অনুষদের অধীন ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করায় ১৩ জনকে দুই বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২১ অক্টোবর) সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলাকলীন মোবাইল ফোনসহ বিভিন্ন ধরণের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করার দায়ে ওই ১৩ জনকে দুই বছর করে কারাদন্ড দেন ঢাকার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রবীন্দ্র চাকমা।

রবীন্দ্র চাকমা জানান, সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অনুষ্ঠিত ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় জালিয়াতি করায় ১৩ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীকে দুই বছর করে কারাদন্ড দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্তদের মধ্যে ১০ জন ছাত্র ও ৩ জন ছাত্রী।

ভ্রাম্যমাণ আদালতের অধীনে পাবলিক পরীক্ষা নিয়ন্ত্রণ আইন-১৯৮০-এর ৯(খ) ধারায় ওই ১৩ জনকে দুই বছরে করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক এম আমজাদ আলী জানান, শুক্রবার সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পরীক্ষা চলাকলীন সময়ে মোবাইল ফোনসহ বিভিন্ন ধরণের ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করার দায়ে ওই ১৩ জনকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত তাদের দুই বছর করে কারাদণ্ড দেন।

ঢাবির ক-ইউনিটে ১৭৪৫টি আসনের জন্য মোট ৯০ হাজার ৪২৭ জন ভর্তিচ্ছু ছাত্র-ছাত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের ৮৭টি কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন