জাবিতে ৩ ছাত্রলীগ নেতা-কর্মীকে বহিষ্কার

  22-10-2016 12:50PM

পিএনএস ডেস্ক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) এক সাংবাদিককে মারধরের ঘটনায় তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে বিভিন্ন মেয়াদে বহিষ্কার ও অবাঞ্চিত ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। গতকাল শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে এক বিশেষ সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এসময় তাদেরকে ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষনা করা হয়।

বহিষ্কৃতরা হলেন-শাখা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক ও ইতিহাসের ৪০তম ব্যাচের শিক্ষার্থী মহিতোষ রায় টিটোকে ২ বছরের জন্য, সহ-সম্পাদক মার্কেটিং বিভাগের ৪০ত ব্যাচের ইকরাম উদ্দিন অমিকে ও ছাত্রলীগকর্মী পরিসংখ্যান বিভাগের ৪৩তম ব্যাচের শিক্ষার্থী ইকরাম নাহিদকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত ৮ জুন রাতে এক তরুণীকে অপহরণের হাত থেকে বাঁচাতে গেলে এই বহিস্কৃত ছাত্রলীগ নেতা-কর্মীদের হাতে মারধরের শিকার হয় বিডিনিউজের ২৪ এর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শফিকুল ইসলাম। এ ঘটনায় ২৭ জুন ঐ তিন ছাত্রলীগ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কারসহ প্রভোস্ট কমিটির সভাপতি অধ্যাপক হাফিজুর রহমানকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির প্রতিবেদনের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন