শিক্ষামন্ত্রীর বক্তব্যের সত্যতা নেই : ঢাবি উপাচার্য

  28-10-2016 11:33AM

পিএনএস ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষার প্রশ্ন ফুটপাতের অখ্যাত লেখকদের বই থেকে করা হয় শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের এমন বক্তব্যের প্রতিবাদ জানিয়েছেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক আ. আ. ম. স আরেফিন সিদ্দিক। তিনি বলেছেন, শিক্ষামন্ত্রীর এই বক্তব্যের সত্যতা নেই। তিনি কার কাছে বা কোন শিক্ষকের কাছে এমন অসত্য তথ্য শুনেছেন তা স্পষ্ট করেননি।

শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয় সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ভর্তি পরীক্ষা পরিদর্শনে এসে উপাচার্য আরেফিন সিদ্দিক এ কথা বলেন।

বুধবার সচিবালয়ে জেএসসি-জেডিসি পরীক্ষার প্রস্তুতি সভায় শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষার্থী বাছাইয়ে ফুটপাত থেকে অখ্যাত লেখকদের বই কিনে তা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ভর্তি পরীক্ষায় প্রশ্ন করা হয়।

ঢাবি উপাচার্য বলেন, আমরা একজন শিক্ষার্থীর উচ্চশিক্ষা অর্জনের যোগ্যতা যাচাই করি। আমরা যে প্রশ্ন করি তা টেক্সবুক থেকে করা হয়। কোনো গাইড বইয়ের সঙ্গে যদি তা মিলে যায় তাহলে আমাদের কিছু করার নেই। মাননীয় শিক্ষামন্ত্রী ঢাবির ভর্তিপ্রশ্ন নিয়ে যে কথা বলেছেন তার কোনো সত্যতা নেই। তিনি আমাদের কাছে স্পষ্ট করেননি যে ঢাবির ভাবমূর্তি নষ্ট করার জন্য কোন শিক্ষক তাকে এই অসত্য তথ্য দিয়েছেন।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন