দিয়াজের মৃত্যু : চবি প্রক্টরকে অব্যাহতি

  28-11-2016 01:11PM


পিএনএস, চট্টগ্রাম: কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর হত্যামামলার অন্যতম আসামি ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সহকারী প্রক্টর আনোয়ার হোসেন চৌধুরীকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আজ সোমবার থেকেই কর্তৃপক্ষীয় এ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে।

প্রসঙ্গত, গত ২০ নভেম্বর রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ২নং গেট এলাকায় ভাড়া বাসার কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক ও চবি ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক দিয়াজ ইরফান চৌধুরীর ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

ময়নাতদন্ত প্রতিবেদনে তিনি আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করেছেন চিকিৎসকরা। কিন্তু দিয়াজের পরিবার ও ছাত্রলীগের একটি অংশ এই প্রতিবেদন প্রত্যাখ্যান করেছে। তাদের দাবি, দিয়াজকে পরিকল্পিতভাবে হত্যার পর লাশ ফ্যানের সঙ্গে ঝুলিয়ে রাখে খুনিরা।

এরপর গত বৃহস্পতিবার হত্যার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপুসহ ছাত্রলীগের বর্তমান ও সাবেক নয় নেতা-কর্মীর বিরুদ্ধে মামলা করেন দিয়াজের মা জাহেদা আমিন চৌধুরী।

এদিকে, দিয়াজ হত্যা মামলার আসামিদের গ্রেফতার ও বিচার দাবিতে গতকাল রোববার থেকে ক্যাম্পাসে অনির্দিষ্টকালের অবরোধ ডাকেন তার অনুসারী নেতা-কর্মীরা।

দিয়াজ কেন্দ্রীয় রাজনীতিতে গেলেও চবি ক্যাম্পাসে তার বেশ প্রভাব ছিল।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন