ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা শুরু

  04-12-2016 04:35PM

পিএনএস: কুষ্টিয়ায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে স্নাতকে (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে।

রোববার সকাল সাড়ে ৯টায় পরীক্ষা শুরু হয়েছে। আগামী ৭ ডিসেম্বর পর্যন্ত চলবে বলে জানান উপাচার্য হারুন-উর-রাশীদ আসকারী।

এ বছর মোট ১৬৯৫টি আসনের বিপরীতে প্রায় ৭৩ হাজার পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। গড়ে একটি আসনের জন্য ৪৩ জন শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে। ছয়টি কেন্দ্রে প্রতিদিন চার শিফটে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উপাচার্য বলেন, চলমান ভর্তি পরীক্ষার হলে ক্যালকুলেটর, মোবাইল ফোন, হেডফোনসহ সকল প্রকার ইলেকট্রনিক যন্ত্র বহন ও ব্যবহার সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

পরীক্ষা নির্বিঘ্নে ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য সমগ্র ক্যাম্পাস সিসি ক্যামারার আওতায় আনা হয়েছে। নিরাপত্তা বলয় তৈরি করে আইন-শৃংখলা বাহিনী দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রক্টরিয়াল বডিসহ ভ্রাম্যমাণ আদালত সার্বক্ষণিক ক্যাম্পাস পরিস্থিতি তদারকি করবে বলে জানান তিনি।

১ম শিফট সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা, ২য় শিফট বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা, ৩য় শিফট বেলা ২টা থেকে বিকাল ৩টা এবং ৪র্থ শিফট বিকাল ৪টা থেকে বিকাল ৫টা।

প্রথম দিন রোববার ১ম শিফটে ধর্মতত্ব অনুষদ এবং ২য়, ৩য় ও ৪র্থ শিফটে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় দিন সোমবার ১ম শিফটে আইন ও শরিয়াহ অনুষদভুক্ত ‘এইচ’ ইউনিট এবং ২য়, ৩য় ও ৪র্থ শিফটে মানবিক ও সমাজ বিজ্ঞান অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

তৃতীয় দিন মঙ্গলবার ১ম ও ২য় শিফটে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘জি’ ইউনিট এবং ৩য় ও ৪র্থ শিফটে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

চতুর্থ দিন বুধবার ১ম ও ২য় শিফটে বিজ্ঞান অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের এবং ৩য় শিফটে একই অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে।



পিএনএস/বাকিবিল্লাহ্


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন