ইউজিসি'র বিজ্ঞপ্তি প্রসঙ্গে আইএসপিআর'র বক্তব্য

  08-12-2016 05:42PM

পিএনএস: বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) উদ্যোগে গত ১৬ নভেম্বর-২০১৬ তারিখে প্রকাশিত বিজ্ঞপ্তিটি বাংলাদেশ আর্মি পরিচালিত বিশ্ববিদ্যালয়গুলোর জন্য প্রযোজ্য নয়।

বৃহস্পতিবার আন্তবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউজিসি’র বিজ্ঞপ্তি প্রসঙ্গে এক ব্যাখ্যায় বলা হয়, ইউনির্ভাসিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বিএইউইটি),বাংলাদেশ আর্মি ইন্টান্যাশনাল ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি (বিএআইইউএসটি) ও বাংলাদেশ আর্মি ইউনির্ভাসিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র (বিএইউএসটি) জন্য এটি এখনই প্রযোজ্য নয়।

বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকেই বোর্ড অব ট্রাস্টিজ’র মনোনীত উপাচার্যগণ উপরোক্ত তিনটি বিশ্ববিদ্যালয়ই পরিচালনা করে আসছেন উল্লেখ করে আইএসপিআর জানায় উপাচার্যগণের প্যানেল যথারীতি শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যেমে আচার্যের নিকট অনুমোদনের জন্য উপস্থাপন করা হয়েছে। স্নাতক সনদপত্র প্রদানের বিষয়টি এ বিশ্ববিদ্যালয়গুলোর জন্য আরও দু’বছর পর প্রযোজ্য হবে বলে আইএসপিআর জানিয়েছে।

ইউজিসি’র প্রকাশিত বিজ্ঞপ্তির প্রেক্ষিতে আইএসপিআর ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের আশ্বস্ত করেছে যে, বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত এ তিনটি বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি অথবা সনদপত্র প্রদানের ক্ষেত্রে কোন বিরূপ প্রভাব ফেলবে না।


পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন